ক্রিকেটারদের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা ওকস

বছর জুড়ে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন ক্রিস ওকস। ইংল্যান্ডের প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2020, 10:25 AM
Updated : 4 Oct 2020, 11:10 AM

জ্যাক ক্রলিকে দেওয়া হয়েছে বর্ষসেরা তরুণ ক্রিকেটারের পুরস্কার।

ব্যাট ও বল হাতে দারুণ একটি ইংলিশ গ্রীষ্ম কাটানোর পর প্রথমবারের মতো বর্ষসেরার পুরস্কার ‘রেগ হায়টার কাপ’ জিতলেন ৩১ বছর বয়সী ওকস। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ জয়ে তার বড় অবদান ছিল। পাকিস্তানের বিপক্ষে সিরিজেও উজ্জ্বল ছিলেন তিনি; বিশেষ করে প্রথম টেস্টে ব্যাট হাতে খেলেছিলেন ম্যাচ জেতানো ৮৪ রানের ইনিংস।

পেশাদার ক্রিকেটারদের ভোটে পিসিএর বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে গর্বিত ওকস।

“পেশাদার ক্রিকেটারদের কাছ থেকে এই স্বীকৃতি পেয়ে আমি সম্মানিত ও সৌভাগ্যবান বোধ করছি। এর আগে দুর্দান্ত সব ক্রিকেটাররা এই পুরস্কার জিতেছেন। তাদের সারিতে ওঠা দারুণ এক অনুভূতি।”

পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে পরিণত করেন ক্রলি। গত বছরের নভেম্বরে নিউ জিল্যান্ডের বিপক্ষে লা বলের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান এখন পর্যন্ত খেলেছেন আটটি টেস্ট। গত অগাস্টে ক্যারিয়ার সেরা ২৬৭ রান করা ইংলিশ এই টপ অর্ডারের কাছে পুরস্কারটি খুব মূল্যবান।

“বর্ষসেরা তরুণ ক্রিকেটারের পুরস্কার জেতা আমার কাছে বিশেষ কিছু। আমি খুবই গর্বিত।”

আর নারী ক্রিকেটে বর্ষসেরার পুরস্কার জিতেছেন সারাহ গ্লেন। ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করার পেছনে বড় অবদান ছিল ইংলিশ এই লেগ স্পিনারের। দুর্দান্ত বোলিংয়ে ৭ উইকেট নিয়ে সিরিজ সেরা খেলোয়াড় হন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক