এলপিএলের নিলামে সাকিবের নাম নিয়ে সমস্যা নেই আইসিসির

শাস্তির মেয়াদ শেষ হওয়ার আগেই সাকিব আল হাসানের নাম লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামে থাকলেও তাতে ভঙ্গ হচ্ছে না নিষেধাজ্ঞার শর্ত। আইসিসি জানাচ্ছে, বাংলাদেশের এই অলরাউন্ডার সরাসরি কোনো ক্রিকেট কার্যক্রমে সম্পৃক্ত না থাকলেই হলো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2020, 10:59 AM
Updated : 12 Sept 2020, 10:59 AM

এলপিএলের নিলামে বিশ্ব ক্রিকেটের আরও অনেক তারকার সঙ্গে সাকিবের নামও থাকছে বলে জানা যায় শুক্রবার। এই নিলাম হওয়ার কথা আগামী ১ অক্টোবর। সাকিবের নিষেধাজ্ঞা ২৮ অক্টোবর পর্যন্ত, শর্ত অনুযায়ী এই সময়ে কোনো ধরনের আনুষ্ঠানিক ক্রিকেট কার্যক্রমে তার সম্পৃক্ত থাকার সুযোগ নেই। এলপিএলের নিলামে এই অলরাউন্ডারের নাম থাকা নিয়ে তাই জেগেছিল প্রশ্ন ও সংশয়।

তবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জিজ্ঞাসার জবাবে আইসিসি মিডিয়া ও কমিউনিকেশনস ম্যানেজার রাজশেখর রাও ব্যাখ্যা করেছেন বিষয়টি, “আমরা যতদূর জানি, সে যদি সরাসরি কোনো ক্রিকেট কার্যক্রমে সম্পৃক্ত না থাকে, তাহলে কোনো সমস্যা নেই।”

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানালেন, সাকিবের ব্যাপারটি তাদের এখতিয়ারের বাইরে।

“আমাদের এখানে বলার কিছু নেই। আকসুর সঙ্গে সাকিবের নিয়মিত যোগাযোগ আছে, নিশ্চয়ই কথা বলেই সাকিব পদক্ষেপ নিচ্ছেন। বাংলাদেশের অন্য যারা খেলতে আগ্রহী, তারা এখনও আমাদের আনুষ্ঠানিক কিছু জানায়নি। জানানোর পর আমরা সেটি বিবেচনা করব।”

জানা গেছে, তামিম ইকবালসহ বাংলাদেশের আরও বেশ কিছু ক্রিকেটারের নাম থাকবে এলপিএলের নিলামে। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দলকে নিয়ে ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত হবে এই টুর্নামেন্ট। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি নিলাম থেকে দলে নিতে পারবে সর্বোচ্চ ৬ জন করে বিদেশি ক্রিকেটার।