‘সাদা বলে বিশ্বসেরা রশিদ’

ওয়ানডে হোক বা টি-টোয়েন্টি, অনেক দিন ধরেই সাদা বলে ইংল্যান্ডের বড় ভরসা আদিল রশিদ। র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অবশ্য উঠতে পারেননি এখনও কোনো সংস্করণেই। তবে অলরাউন্ডার মইন আলির মতে, ছন্দে থাকলে এই লেগ স্পিনারই সাদা বলের বিশ্বসেরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2020, 12:16 PM
Updated : 9 Sept 2020, 12:29 PM

রশিদের সৌজন্যেই মইনের নেতৃত্বের অভিষেকে দারুণ এক জয়ের সম্ভাবনা জাগিয়েছিল ইংল্যান্ড। ওয়েন মর্গ্যানের আঙুলের চোটে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে মঙ্গলবার ইংল্যান্ডের অধিনায়কত্ব করেন মইন। ম্যাচে ৪ ওভারে ২১ রান দিয়ে রশিদ নেন অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাকওয়েল ও স্টিভেন স্মিথের উইকেট।

রশিদের দারুণ বোলিংয়ে মাঝারি রান তাড়ায় বিপদে পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত অবশ্য ম্যাচটি জিতে তারা এড়িয়েছে হোয়াইটওয়াশ।

তবে রশিদ নিজের ছাপ ঠিকই রেখেছেন। এই ম্যাচে যেমন, তেমনি গোটা সিরিজেও। সিরিজের সর্বোচ্চ ৬ উইকেট নিয়েছেন তিনি ওভারপ্রতি মাত্র ৬.২৫ রান দিয়ে।

রঙিন পোশাকে এমন ঔজ্জ্বল্য ছড়িয়ে আসছেন রশিদ অনেক দিন ধরেই। অস্ট্রেলিয়া সিরিজ শেষে তাই এই লেগ স্পিনারের প্রশংসা করেন মইন।

“ম্যাচে সবসময়ই মনে হয়, তার আরেকটি ওভার যদি থাকত! তার বল বোঝা ও খেলা বেশ কঠিন, এতটাই স্কিল তার আছে।”

“আমাদের জন্য সে অসাধারণ একজন বোলার। যখন সে এমন বোলিং করে, আমার মনে হয়, সে বিশ্বসেরা। সে দারুণ এক বোলার এবং সেটা অনেক দিন থেকেই। এ কারণেই সাদা বলের ক্রিকেটে সে শীর্ষ উইকেট শিকারিদের একজন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক