‘অবিশ্বাস্য ধারাবাহিক’ মালান

টি-টোয়েন্টি ক্যারিয়ারের শুরু থেকেই যেভাবে ছুটে চলেছেন দাভিদ মালান, তাতে অভিভূত সাবেক ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেইন। জনপ্রিয় এই ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষকের মতে, ২০ ওভারের ক্রিকেটে এমন ধারাবাহিকতা অবিশ্বাস্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2020, 03:32 AM
Updated : 6 Sept 2020, 07:43 AM

ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার হলেও মালান জাতীয় দলে সুযোগ পেয়েছেন একটু দেরিতেই। ২০১৭ সালে যখন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পা রাখলেন, বয়স ততদিনে প্রায় ৩০। তবে নিজের ছাপ রাখতে একটুও সময় নেননি বাঁহাতি ব্যাটসম্যান।

অভিষেক ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছিলেন ৪৪ বলে ৭৮। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৬ বলে ৫০। শুরুর সেই পারফরম্যান্স ধরে রেখেছেন পরেও। ১৪টি টি-টোয়েন্টি খেলেছেন ইংল্যান্ডের হয়ে। উপহার দিয়েছেন ১টি সেঞ্চুরি, ৭টি ফিফটি। তার গড় এখন ৫১.৫৮, স্ট্রাইক রেট প্রায় দেড়শ।

গত শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে দলের বিপর্যয়ে খেলেছেন ৬৬ রানের দুর্দান্ত ইনিংস, দলের জয়ে যা রেখেছে বড় ভূমিকা। এই ম্যাচের পারফরম্যান্সের পর স্কাই স্পোর্টসে নাসের হুসেইন বললেন তার মুগ্ধতার কথা।

নাসের হসেইন

“ প্রত্যেকবারই সে পারফর্ম করে, একদম প্রতিটি ম্যাচেই। টি-টোয়েন্টি ক্রিকেটে এতটা ধারাবাহিক হওয়া সহজ নয়, কারণ অনেক সময়ই উইকেটে গিয়েই শট খেলতে হয়। কিন্তু সে অবিশ্বাস্যরকমের ধারাবাহিক।”

“ আমার সবচেয়ে যেটা ভালো লাগে, সে কখনোই জোর করে মারতে যায় না। কখনোই সেভাবে স্লগ করতে দেখা যায় না তাকে, প্রতিটি শটই থাকে নিয়ন্ত্রিত।”

টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের এই ধারাবাহিকতায় মালান নিজেও অবাক। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ-সেরা হওয়ার পর সেই বিস্ময় লুকাননি।

“ আমি জানি না সাফল্যের রহস্য কী… তবে যেটাই হোক, তা কাজে দিচ্ছে! সত্যি বলতে, আমি নিজেও খানিকটা বিস্মিত। আমি চ্যালেঞ্জ উপভোগ করি। নিজের প্রত্যাশা ও সামর্থ্যকে ছাড়িয়ে যাওয়ার তাড়না কাজ করে ভেতরে। ”