অর্জুনা অ্যাওয়ার্ড পেয়ে গর্বিত ইশান্ত

এক যুগের বেশি সময় ধরে খেলছেন জাতীয় দলে। দীর্ঘ এই পথচলায় ক্রিকেট মাঠে সাফল্যের স্বীকৃতি পেলেন ইশান্ত শর্মা। অর্জুনা অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে তাকে। ভারতীয় এই পেসার মনে করেন, এটা তার কঠোর পরিশ্রমের ফল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2020, 05:12 PM
Updated : 24 August 2020, 05:12 PM

এবার অর্জুনা অ্যাওয়ার্ড পাওয়া ২৭ ক্রীড়াবিদের একজন ইশান্ত। খেলাধুলায় অসামান্য অবদানের জন্য দেওয়া হয় এই স্বীকৃতি। এমনিতে রাষ্ট্রপতি ভবনে ন্যাশনাল স্পোর্টস অ্যাওয়ার্ডস আয়োজন হলেও কোভিড-১৯ পরিস্থিতিতে আগামী শনিবার এবারের আয়োজন হবে ভার্চুয়াল। সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ডের টুইটারে এক ভিডিও বার্তায় ইশান্ত জানালেন, এই অর্জনে তার নিজের চেয়ে বেশি গর্বিত তার পরিবার।

“যখন জানতে পারলাম আমি অর্জুনা অ্যাওয়ার্ড পাচ্ছি, সত্যিই খুব খুশি হয়েছি। নিজেকে নিয়ে গর্ব বোধ করছি। গত ১৩ বছরে আমি কঠোর পরিশ্রম করেছি। এটি আমার এবং আমার পরিবারের জন্য গর্বের মুহূর্ত। আমার চেয়ে আমার স্ত্রী আমাকে নিয়ে বেশি গর্বিত। কারণ সে-ই কেবল ভেবেছিল, আমার পুরস্কারটি পাওয়া উচিত।”

বর্তমানে ভারতের টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য ইশান্ত। ৩১ বছর বয়সী এই পেসার ৯৭ টেস্টে নিয়েছেন ২৯৭ উইকেট। ৮০টি ওয়ানডেতে তার উইকেট ১১৫টি। টেস্টে ভারতের দুর্দান্ত পেস আক্রমণের বড় অস্ত্র তিনি। ইশান্ত জানালেন ভারতীয় বোলিং বিভাগের সাফল্যের রহস্য।

“ভারতীয় দলের বোলিং বিভাগের মানসিকতা হলো, আমরা সবসময় চিন্তা করি কীভাবে ম্যাচ জেতা যায়। এটি আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা কোনো একজনের উইকেট নিয়ে ভাবি না। চেষ্টা করি পরিস্থিতি বোঝার এবং পরিকল্পনা অনুযায়ী কাজ করার। আমরা প্রতিটি ব্যাটসম্যান অনুসারে পরিকল্পনা করি এবং ভালোভাবে প্রস্তুতি নিই। এরপর সেগুলি মাঠে বাস্তবায়নের চেষ্টা করি এবং সুফল পাই।”

ক্রিকেটারদের মধ্যে ভারতীয় ক্রীড়ার সর্বোচ্চ সম্মাননা ‘রাজীব গান্ধী খেল রত্ন’ অ্যাওয়ার্ড পেয়েছেন এবার রোহিত শর্মা। মাত্র চতুর্থ ক্রিকেটার হিসেবে এই সম্মান পেয়েছেন ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান।