সৌরভকে নিয়ে গাভাস্কারের চাওয়া

সাবেক ক্রিকেটারদের অনেকেই আইসিসির পরবর্তী চেয়ারম্যান হিসেবে দেখতে চান সৌরভ গাঙ্গুলিকে। সাবেক ভারতীয় অধিনায়ক সুনিল গাভাস্কারের চাওয়াটা অবশ্য ভিন্ন। অন্তত ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড বা বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদে সৌরভকে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2020, 11:49 AM
Updated : 27 July 2020, 11:49 AM

গত বছরের অক্টোবরে দেশের ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে দায়িত্ব নেন সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ। ২৭ জুলাই শেষ হওয়ার কথা তার দায়িত্বের মেয়াদ।

বোর্ডের গঠনতন্ত্রের এখনকার ধারা অনুযায়ী, পরপর দুই মেয়াদে কেউ রাজ্য ও কেন্দ্রীয় ক্রিকেট সংস্থার দায়িত্বে থাকলে এরপর বাধ্যতামূলকভাবে তিন বছরের ‘কুলিং অফ’ পিরিয়ডে থাকতে হবে। বিসিসিআইয়ের দায়িত্ব নেওয়ার আগে ৫ বছরের বেশি সময় ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) দায়িত্বে ছিলেন সৌরভ।

বিচারপতি আরএম লোধার নেতৃত্বে একটি কমিটি গঠনতন্ত্রে এই ধারা যোগ করেছিল, যেটিতে অনুমোদন দিয়েছিলেন সুপ্রিম কোর্ট। তবে সৌরভকে দায়িত্বে রেখে দিতে এই ধারার সংশোধন চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছে বিসিসিআই। যেটির রায় হওয়ার কথা আগামী ১৭ অগাস্ট।

মিড ডে তে নিজের কলামে রোববার গাভাস্কার তুলে ধরলেন, কেন তিনি সৌরভকে আরও তিন বছর বোর্ড প্রধানের দায়িত্বে দেখতে চান।

“ব্যক্তিগতভাবে, আমি সৌরভ ও তার সহযোগীদের ভারতে হতে যাওয়া ২০২৩ বিশ্বকাপের শেষ পর্যন্ত বোর্ডের দায়িত্বে দেখতে চাই। তবে দেখা যাক আদালত কী রায় দেয়। যেভাবে একটা কঠিন সময়ে ভারত দলকে টেনে তুলে ক্রিকেটপ্রেমীদের মনে বিশ্বাস ফিরিয়েছিল সৌরভ, ঠিক একইভাবে সে ও তার সহকর্মীরা বিসিসিআইয়ের প্রশাসনকেও সামনের দিকে এগিয়ে নিতে সক্ষম বলে মনে করি।”