ইংল্যান্ড সফরের দলে ফিরলেন আমির

ইংল্যান্ড সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে প্রথমে নিজের নাম সরিয়ে নেওয়া মোহাম্মদ আমিরকে দলে যোগ করেছে পাকিস্তান। এই সপ্তাহের শেষে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার সম্ভাবনা রয়েছে বাঁহাতি এই পেসারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2020, 11:49 AM
Updated : 20 July 2020, 12:07 PM

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সোমবার এক বিবৃতিতে আমিরকে দলে যোগ করার কথা জানায়। তবে সফরের আগে দুবার তার করোনাভাইরাস পরীক্ষার ফল নেগেটিভ আসতে হবে।

সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে প্রথমে ইংল্যান্ডে যেতে আপত্তি জানিয়েছিলেন গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া আমির। শুরুতে তার সন্তান জন্মের সম্ভাব্য তারিখ ছিল অগাস্টে। তবে গত শুক্রবার দ্বিতীয় সন্তানের বাবা হওয়ার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান এই পেসার। এরপরই তাকে দলে যোগ করার সিদ্ধান্ত নেয় পিসিবি।

আমিরের প্রথম কোভিড-১৯ পরীক্ষা করানো হয়েছে সোমবার। প্রথম টেস্টে নেগেটিভ ফলাফল এলে তাকে রাখা হবে লাহোরে জীবাণুমুক্ত পরিবেশে। বুধবার দ্বিতীয় দফার পরীক্ষায় নেগেটিভ আসার সাপেক্ষে ইংল্যান্ড সফরের অনুমতি পাবেন তিনি।

ম্যানচেস্টারে আগামী ২৮ অগাস্ট শুরু হবে ইংল্যান্ড ও পাকিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

মূলত, হারিস রউফের জায়গায় আমিরকে দলে ফিরিয়েছে পাকিস্তান। এখন পর্যন্ত এই পেসারের ছয়বার কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে পাঁচবারই তার পজিটিভ এসেছে। এখন ১০ দিনের কোয়ারেন্টিনে আছেন তিনি।