ওয়েস্ট ইন্ডিজ কোচ সিমন্সকে বরখাস্তের দাবি

ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্সকে বরখাস্ত করার দাবি তুলেছেন বারবাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কনডে রিলে। ইংল্যান্ডে টিম হোটেলে ‘জীবাণুমুক্ত’ পরিবেশ থেকে বেরিয়ে শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়ে সিমন্স সফরে থাকা বাকি ক্যারিবিয়ানদের ‘জীবন ঝুঁকিতে ফেলেছেন’ বলে মনে করেন এই বোর্ড পরিচালক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2020, 01:09 PM
Updated : 1 July 2020, 02:09 PM

ইএসপিএনক্রিকইনফোর বুধবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, বোর্ডকে পাঠানো এক ই-মেইলে সিমন্সকে বরখাস্ত করার দাবি জানান রিলে।

“আমি রেডিওতে শুনলাম, আমাদের প্রধান কোচ ফিল সিমন্স সম্প্রতি একটি শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন এবং এখন কোয়ারেন্টিনে আছেন। এই খবর যদি সত্যি হয়, তাহলে প্রধান কোচের পদ থেকে তাকে এখনই অপসারণের আহ্বান জানাচ্ছি।”

“উদ্বিগ্ন পরিবার ও বারবাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সদস্যরা আমাকে চাপ দিচ্ছে। অবিবেচকের মতো কাজ করেছে কোচ। যুক্তরাজ্যে থাকা ২৫ ক্রিকেটার ও ম্যানেজমেন্টের সব সদস্যের জীবনকে ঝুঁকিতে ফেলেছে, যা মানা যায় না।”

ওয়েস্ট ইন্ডিজের ১৪ সদস্যের টেস্ট দলের নয় জন ও ১১ রিজার্ভ খেলোয়াড়ের চার জন বারবাডোজের। করোনাভাইরাস পরিস্থিতিতে সফরে না যেতে আগেই স্কোয়াড থেকে নিজেদের সরিয়ে নেন ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার ও কিমো পল।

সিমন্স হোটেল ছেড়ে গত শুক্রবার তার শশুরের শেষকৃত্যে যোগ দিয়েছিলেন। সেখান থেকে ফিরে হোটেল কক্ষেই সেলফ-আইসোলেশনে আছেন তিনি। অনুমতি নিয়েই তিনি শেষকৃত্যে অংশ নিয়েছিলেন বলে বোর্ডের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছিল তখন।

বিবৃতিতে বলা হয়, গত শুক্রবার থেকে দুবার কোভিড-১৯ পরীক্ষায় সিমন্সের ফল নেগেটিভ এসেছে। দলের সঙ্গে যোগ দেওয়ার আগে বুধবার আরেক দফা পরীক্ষা করানোর কথা।

অবশ্য শুধু সিমন্সই নন, ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে টিম হোটেল ছেড়ে যাওয়ার অনুমতি পেয়েছেন। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে তিনি খেলতে পারছেন না।

আগামী ৮ জুলাই সাউথ্যাম্পটনে শুরু হবে প্রথম টেস্ট। এর এক সপ্তাহ আগে সিমন্সকে বরখাস্তের দাবি তুললেন রিলে।