করোনাভাইরাস: পাকিস্তানের আরও ৭ ক্রিকেটার আক্রান্ত

শাদাব খান, হারিস রউফ, হায়দার আলির পর পাকিস্তানের আরও সাত জন ক্রিকেটার করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2020, 01:37 PM
Updated : 23 June 2020, 02:35 PM

নতুন করে আক্রান্তরা হলেন ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও ওয়াহাব রিয়াজ।

এছাড়া সাপোর্ট স্টাফের একজনের (মেসিয়ার মালাঙ্গ আলি) আক্রান্ত হওয়ার কথা মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতিতে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সব মিলে ইংল্যান্ড সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টির জন্য ঘোষিত ২৯ জনের স্কোয়াডের এক তৃতীয়াংশের বেশি ক্রিকেটার করোনাভাইরাস পজিটিভ হলেন। আগের তিন জনের মতো নতুন করে আক্রান্ত হওয়াদের শরীরেও কোনো উপসর্গ দেখা যায়নি। সবাই বাড়িতে ১৪ দিনের সেলফ-আইসোলেশনে থাকবেন।

বোলিং কোচ ওয়াকার ইউনিস, অলরাউন্ডার শোয়েব মালিক ও ফিজিওথেরাপিস্ট ক্লিফ ডিকন ছাড়া খেলোয়াড় ও কোচিং স্টাফের ৩৫ জনের সোমবার পরীক্ষা করানো হয় লাহোর, করাচি ও পেশোয়ারে। এর মধ্যে আট জনের ফল পজিটিভ ও বাকিদের নেগেটিভ এসেছে।

যাদের ফল নেগেটিভ এসেছে তারা বুধবার লাহোরে যাবে। পরদিন তাদের আরেক দফা কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। সেখানে যাদের ফল নেগেটিভ আসবে তারা আগামী রোববার বিশেষ বিমানে ম্যানচেস্টারের উদ্দেশে উড়াল দেবে।

ইংল্যান্ড পৌঁছার পর তাদের আবার পরীক্ষা করানো হবে এবং ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে এই সময়ে ‘জীবাণুমুক্ত পরিবেশে’ অনুশীলনের সুযোগ পাবেন খেলোয়াড়রা।

আর যারা পজিটিভ হয়েছেন, নির্দিষ্ট সময় কোয়ারেন্টিনে থাকার পর তাদের দুই দফা কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। সেখানে ফল নেগেটিভ এলেই কেবল ইংল্যান্ড সফরে যেতে পারবেন তারা।

কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দিয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। এর আগে আক্রান্ত হয়েছিলেন তৌফিক উমর। সাবেক এই বাঁহাতি ব্যাটসম্যান পরে সুস্থ হয়ে ওঠেন।

গত এপ্রিলে কোভিড-১৯ রোগে মারা যান দেশটির সাবেক ক্রিকেটার জাফর সরফরাজ।