নাসিম শাহর ‘বানি’ হবেন কোহলি!

এমনিতেই দুজনের তুলনাই চলে না। একজন সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান, সর্বকালের সেরাদেরও একজন। আরেকজন কেবল আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু করেছেন। কখনও দুজন মুখোমুখিও হননি। তার পরও উত্তাপ ছড়াতে শুরু করেছে বিরাট কোহলি ও নাসিম শাহর সম্ভাব্য লড়াই। সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান ফয়সাল ইকবাল যেমন মনে করেন, নাসিমের প্রিয় শিকারে পরিণত হবেন কোহলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2020, 06:22 AM
Updated : 4 June 2020, 06:23 AM

নাসিমের একটি মন্তব্য ঘিরেই আলোচনার শুরু। কয়েকদিন আগে পাকিস্তানের ১৭ বছর বয়সী ফাস্ট বোলার বলেছেন, কোহলির প্রতি শ্রদ্ধা থাকলেও ভয় নেই তার। ভারতের বিপক্ষে খেলতে তিনি মুখিয়ে আছেন।

সেটির সূত্র ধরেই সাবেক ব্যাটসম্যান ফয়সাল টুইটারে করেছেন চমক জাগানিয়া মন্তব্য।

“ বিরাট গ্রেট ব্যাটসম্যান, তবে তার প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আমাদের উঠতি ফাস্ট বোলার নাসিমের যে গতি ও সুইং, বিরাট তার ‘বানি’ হয়ে উঠবে যে কোনো সময়! ভবিষ্যতে এই লড়াই দেখতে মুখিয়ে আছি।”

ফয়সাল পাকিস্তানের হয়ে খেলেছেন ২৬ টেস্ট ও ১৮ ওয়ানডে। তার আরেকটি পরিচয়, কিংবদন্তি ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদের ভাগ্নে তিনি। ফয়সালের একমাত্র টেস্ট সেঞ্চুরি ভারতের বিপক্ষেই।

নাসিম এখনও ভারতের বিপক্ষে খেলেননি। গত নভেম্বরে ব্রিজবেনে মাত্র ১৬ বছর ২৭৯ দিন বয়সে টেস্ট অভিষেক তার। অস্ট্রেলিয়ার মাটিতে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে এত কম বয়সে টেস্ট খেলেননি আর কেউ। পরের মাসে সবচেয়ে কম বয়সি ফাস্ট বোলার হিসেবে পাঁচ উইকেট নেন শ্রীলঙ্কার বিপক্ষে। ফেব্রুয়ারিতে সবচেয়ে কম বয়সী বোলার হিসেবে হ্যাটট্রিক করেন বাংলাদেশের বিপক্ষে। এই কীর্তিগুলোর বাইরেও তিনি আলোচনার জন্ম দিয়েছেন গতি আর আগ্রাসন দিয়ে।
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক