শাস্তি থেকে বেঁচে গেলেন গেইল

শঙ্কা ছিল শাস্তি পাওয়ার। তবে নিজের ব্যাখ্যায় সিপিএলের টুর্নামেন্ট কমিটিকে সন্তুষ্ট করতে পেরেছেন ক্রিস গেইল। জ্যামাইকা তালাওয়াস ফ্র্যাঞ্চাইজি ও রামনরেশ সারওয়ানকে নিয়ে বিস্ফোরক মন্তব্যের জন্য শাস্তি পেতে হচ্ছে না ক্যারিবিয়ান বাঁহাতি ওপেনারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2020, 11:29 AM
Updated : 16 May 2020, 12:29 PM

গত মাসের শেষ দিকে ইউটিউব ভিডিওতে জ্যামাইকা দল ও সারওয়ানকে আগ্রাসী ভাষায় আক্রমণ করেন গেইল। তিন বছরের চুক্তি থাকলেও এক বছর পরই জ্যামাইকা ছেড়ে দেয় গেইলকে। তিনি নাম লেখান সেন্ট লুসিয়া জুকসে। টি-টোয়েন্টির সফলতম ব্যাটসম্যান এরপর পেছন থেকে কলকাঠি নাড়ার অভিযোগে তার সাবেক সতীর্থ ও জ্যামাইকার সহকারী কোচ সারওয়ানকে বলেছিলেন ‘সাপ এবং করোনাভাইরাসের চেয়েও খারাপ।’ জ্যামাইকা দলের মালিকদেরও কাঠগড়ায় তুলেছিলেন তিনি।

গেইলের অভিযোগ উড়িয়ে দেন সারওয়ান। পরে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট রিকি স্কেরিট আভাস দেন, বিস্ফোরক মন্তব্যের জন্য শাস্তি পেতে পারেন গেইল।

কিন্তু পরে বিবৃতির মাধ্যমে কর্তৃপক্ষের কাছে নিজের অবস্থান পরিষ্কার করতে পারায় বেঁচে গেলেন গেইল।

“কেবল একটি উদ্দেশ্যে আমি এই ভিডিওগুলো তৈরি করেছি তা হলো, দ্বিতীয়বারের মত তালাওয়াস ফ্র্যাঞ্চাইজি থেকে চলে যাওয়ার পেছনের কারণ জ্যামাইকার ভক্তদের কাছে ব্যাখ্যা করা। আমার আশা ছিল, জ্যামাইকার হয়ে সিপিএল ক্যারিয়ার শেষ করার। স্যাবিনা পার্কে এই ফ্র্যাঞ্চাইজির হয়ে ঘরের দর্শকদের সামনে খেলা, আগে যাদেরকে দুটি সিপিএল শিরোপা জিতিয়ে ছিলাম।”

“আমি মন থেকে কথাগুলো বলেছি…তবে এখন বুঝতে পারছি, আমার বলা কিছু কথা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ, সিপিএল টুর্নামেন্ট ও এর ব্র্যান্ডের জন্য ক্ষতিকারক বলে মনে হতে পারে। আমি এখানে শুধু খেলাটা উপভোগ করিনি, বরং এর প্রচার ও গড়ে ওঠায় সাহায্য করাটাও ভীষণ উপভোগ করেছি।”