৩ বছরে ২ বিশ্বকাপ জয়ের লক্ষ্য ভারতের

আগামী তিন বছরে তিন বিশ্বকাপ। এর দুটি আবার ঘরের মাঠে। সাম্প্রতিক সময়ে দলের পারফরম্যান্স ও চেনা কন্ডিশন বিবেচনায় অসাধারণ কিছুর হাতছানি ভারতের সামনে। আত্মবিশ্বাসী হয়ে ওঠেছেন দলটির সীমিত ওভারের ক্রিকেটের সহ-অধিনায়ক রোহিত শর্মা। তিন বিশ্বকাপের দুটি ঘরে তোলার স্বপ্ন দেখছেন টপ অর্ডার এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2020, 04:11 PM
Updated : 13 May 2020, 04:11 PM

আগামী অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি, স্বাগতিক ভারত। এক বছর বিরতি দিয়ে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপও আয়োজন করবে তারা।

দারুণ সুযোগটি কাজে লাগাতে চান রোহিত। তবে বিশ্বকাপ জেতা যে সহজ নয়, ভালো করেই জানেন ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক।

গত বছরের বিশ্বকাপে রেকর্ড পাঁচ সেঞ্চুরিসহ ৯ ম্যাচে ৬৪৮ রান করেছিলেন বিধ্বংসী এই ব্যাটসম্যান। ভারত অবশ্য ওই টুর্নামেন্টের শেষ পর্যন্ত যেতে পারেনি, নিউ জিল্যান্ডের বিপক্ষে সেমি-ফাইনালে ১৮ রানে হেরে যায় তারা।

এবার আর কোনো ব্যর্থতা নয়। ইনস্টাগ্রামে সতীর্থ সুরেশ রায়নার সঙ্গে আলাপচারিতায় ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য রোহিত জানান দৃঢ় প্রত্যয়।

“বিশ্বকাপ জেতা সহজ নয়। বিশ্বকাপ জয়ের পর সব মিলে ভিন্ন এক অনুভূতি কাজ করে; টুর্নামেন্টটির সঙ্গে জড়িয়ে থাকা সব আবেগ-অনুভূতি। সাত-আটটি দলকে হারানোর পর বিশ্বকাপ ফাইনাল জেতা খুব কঠিন। কিন্তু বিশ্বকাপ জেতার পর আনন্দ দিগুন হয়ে যায়।”

“আমাদের দারুণ একটি সুযোগ আছে। সামনে তিনটি বিশ্বকাপ, দুটি টি-টোয়েন্টি ও একটি ৫০ ওভারের। আমি অনেকবারই বলেছি যে আমাদের অবশ্যই কমপক্ষে দুটি বিশ্বকাপ জিততে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক