‘এপ্রিলে সম্ভব নয় আইপিএল’

করোনাভাইরাসের প্রার্দুভাবে আইপিএল যে আবারও পিছিয়ে যাবে, তা একরকম নিশ্চিতই। তেমন ইঙ্গিত দিলেন টুর্নামেন্ট কমিটির সাবেক চেয়ারম্যান রাজিব শুক্লাও। জানালেন, আইপিএল নিয়ে এখনও কোনো প্রস্তুতিই নেওয়া হয়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 02:48 PM
Updated : 10 April 2020, 02:48 PM

গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল ভারতের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই টুর্নামেন্ট। প্রথম ধাপে সেটা পিছিয়ে দেওয়া হয় অন্তত ১৫ এপ্রিল পর্যন্ত।

কোভিড-১৯ রোগের প্রকোপ ক্রমশ বাড়ছে ভারতে। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউনে থাকবে দেশটি। লকডাউনের মেয়াদ আরও বাড়বে বলে গণমাধ্যমে বলা হচ্ছে।

দেশটিতে এখন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছয় হাজার ৭৭১ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২২৮ জনের। এই পরিস্থিতিতে এপ্রিল মাসে আইপিএল শুরু হওয়ার কোনো সম্ভাবনাই দেখছেন না শুক্লা।

“আমি কোনো প্রস্তুতিই দেখছি না, এখন আমাদের অগ্রাধিকার করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করা ও মানুষের জীবন বাঁচানো। সরকারের ওপর সব নির্ভর করছে, তারা কী সিদ্ধান্ত নেয়। সরকারের সিদ্ধান্ত অনুযায়ীই আমরা চলব। শোনা যাচ্ছে, লকডাউন বাড়তে পারে, যদি মনে করা হয় আইপিএল ১৫ এপ্রিল শুরু হবে, তাহলে এটা অসম্ভব।”

আইপিএলের নতুন সূচি নিয়ে ইতোমধ্যে ভাবা শুরু করে দিয়েছে কর্তৃপক্ষ। ভারতের গণমাধ্যমের খবর, জুলাই কিংবা আগামী শীতে টুর্নামেন্টটির ত্রয়োদশ আসর আয়োজন করার পরিকল্পনা করছে বিসিসিআই।