বাংলাদেশ সফরের সম্ভাবনা দেখছেন না অস্ট্রেলিয়ান অধিনায়ক

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে স্থগিত কিংবা বাতিল হয়ে যাচ্ছে একের পর এক সিরিজ। জুনের বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের ভাগ্যও ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। শঙ্কা আরও বাড়ল টিম পেইনের কথায়। বর্তমান বাস্তবতায় এই সিরিজ হওয়ার খুব একটা সম্ভাবনা দেখছেন না অস্ট্রেলিয়ান অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2020, 07:56 AM
Updated : 31 March 2020, 07:57 AM

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আগামী জুনে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া দলের। পেইন জানালেন, মাঠে নামতে মুখিয়ে আছে তার দল। কিন্তু এই মুহূর্তে ক্রিকেটের চেয়ে তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ স্বাস্থ্যগত নিরাপত্তা।

“ আমার মনে হয়, সব ক্রিকেটারই চাইবে যে কোনোভাবে এটি (টেস্ট চ্যাম্পিয়নশিপ) শেষ করতে। কিন্তু সেটি যদি না হয়, বুঝতে হবে, বিশ্বে এই মুহূর্তে আরও বড় কিছু ইস্যু আছে এবং কিছু টেস্ট ম্যাচ মিস করা সেই তুলনায় আমাদের খুব একটা ভোগাবে না।”

“ এটা বুঝতে আইনস্টাইন হতে হয় না যে (বাংলাদেশ সফর) খুব সম্ভবত হচ্ছে না, অন্তত জুনে। বাতিল হয়ে যাবে নাকি পিছিয়ে যাবে, সেটি এখনও নিশ্চিত নয়।”

করোনাভাইরাসের কারণে এর মধ্যেই বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত হয়ে গেছে। দেশে ঢাকা প্রিমিয়ার লিগের খেলাও বন্ধ আছে। শুধু ক্রিকেট নয়, প্রায় গোটা বিশ্বেই সব ধরনের খেলাধুলা বন্ধ আছে।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে এখনও আনুষ্ঠানিক কিছু জানায়নি দুই দেশের ক্রিকেট বোর্ড। কদিন আগে টেলিকনফারেন্সে আইসিসির সভায় ক্রিকেট সূচির বদল নিয়ে আলোচনা হলেও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা আগামী বছর। একের পর এক সিরিজ স্থগিত হওয়া ও পিছিয়ে যাওয়ায় ফাইনাল সময়মতো হওয়া নিয়েও এখন আছে শঙ্কা।