করোনাভাইরাস: ইংল্যান্ডকে ওয়েস্ট ইন্ডিজে খেলার প্রস্তাব

করোনাভাইরাসে থমকে গেছে পুরো ক্রীড়াঙ্গন। এমন পরিস্থিতিতে স্থগিত হওয়ার শঙ্কায় আছে ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর। জুনের পরিবর্তে আগামী সেপ্টেম্বরে নতুন সূচিতে হওয়ার সম্ভাবনা রয়েছে এই সিরিজ। তবে নির্ধারিত সূচিতে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সিরিজটি আয়োজন করার প্রস্তাব দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2020, 02:37 PM
Updated : 19 March 2020, 02:44 PM

দা ওভালে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হওয়ার কথা আগামী ৪ জুন। এজবাস্টনে ১২ জুন দ্বিতীয় ও লর্ডসে ২৫ জুন তৃতীয় ম্যাচটি শুরু হওয়ার কথা। কিন্তু করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ঘরোয়া ক্রিকেটের সব ধরনের ম্যাচ ইতোমধ্যে স্থগিত করেছে ইংল্যান্ড। তাই ঝুলছে ওয়েস্ট ইন্ডিজের আসন্ন এই সফরের ভাগ্য।

একই সঙ্গে, জুলাইয়ের শেষদিকে হতে যাওয়া পাকিস্তান-ইংল্যান্ডের তিন ম্যাচের টেস্ট সিরিজটিও তাদের মাটিতে আয়োজন করার প্রস্তাব দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ জানান, ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে আলোচনা হচ্ছে তার। সিরিজের সব ধরনের বাণিজ্যিক ও সম্প্রচারের অধিকার ইসিবিরই থাকবে বলেও জানান তিনি।

“আমি টম হ্যারিসনের সঙ্গে গত কয়েকদিনে কয়েক দফায় কথা বলেছি। হ্যাঁ, আমরা এখানে (ওয়েস্ট ইন্ডিজে) সিরিজটি আয়োজন করার প্রস্তাব দিয়েছি, যদি তা সহায়ক হিসেবে বিবেচনা করা হয়। বাণিজ্যিক ও সম্প্রচারের সব অধিকার ইসিবিরই থাকবে।”