মোড় বদলের দুটি বলের আশায় জিম্বাবুয়ে

দুটি ভালো বল কিংবা একটি দারুণ ক্যাচ; ছোট ছোট এই ব্যাপারগুলোই পার্থক্য গড়ে দিতে পারে টি-টোয়েন্টি ক্রিকেটে। তেমন কিছুর আশায়ই আছেন শন উইলিয়ামস। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাদের জয়ের শতভাগ সম্ভাবনা আছে বলে মনে করেন জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2020, 12:07 PM
Updated : 8 March 2020, 12:07 PM

এবারের বাংলাদেশ সফরে মিরপুরে একমাত্র টেস্টে ইনিংস ব্যবধানে হারের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হয়েছে জিম্বাবুয়ে। ২০১০ সালের পর থেকে ওয়ানডেতে বাংলাদেশে স্বাগতিকদের কোনো ম্যাচে হারাতে পারেনি তারা। সে তুলনায় টি-টোয়েন্টিতে রেকর্ড বেশ ভালো। দুই দেশের ১১ ম্যাচের চারটিতে জিতেছে তারা, এর তিনটিই এসেছে বাংলাদেশে।

গত বছর ত্রিদেশীয় টি-টোয়েন্টির সিরিজের প্রথম ম্যাচেও বাংলাদেশকে প্রায় হারিয়ে দিচ্ছিল জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত কোনোমতে জিততে পারে বাংলাদেশ। সেই ম্যাচেই বাউন্ডারিতে অসাধারণ এক ক্যাচ নিয়েছিলেন রায়ান বার্ল।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন রোববার উইলিয়ামস জানালেন, এই সংস্করণ বলেই জয়ের আশা তার বেশি।

“টি-টোয়েন্টিতে সুযোগ থাকে। যে কোনো দিকেই যেতে পারে ম্যাচ। এক ওভার, এমনকি দুটি বলও খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। সংক্ষিপ্ত সংস্করণে মাঠে নামার আগে আমরা রোমাঞ্চিত। আমরা তরুণ একটি দল। ছেলেরা আশা করি উপভোগ করবে। মিরপুরে খেলাটাও রোমাঞ্চকর। সন্ধ্যায় খেলা, দুই ইনিংসে পিচের আচরণ ভিন্ন হতে পারে। দেখা যাক...।”

“অবশ্যই, শতভাগ আমরা জিততে পারি। যেটা বলেছি, দুটি বলই টি-টোয়েন্টিতে পার্থক্য গড়ে দিতে পারে। আমরা তামিমকে দ্রুত ফেরাতে পারলে, যে কোনো কিছুই হতে পারে। সবশেষ টি-টোয়েন্টি ম্যাচে রায়ান বার্ল বাউন্ডারিতে দারুণ একটি ক্যাচ নিয়েছে, এরকম একটি মুহূর্ত বদলে দিতে পারে খেলা।”