বাংলাদেশ ম্যাচের দিকে তাকিয়ে আতাপাত্তু

৪১, ৫০ ও ৩৩, তিন ম্যাচে চামারি আতাপাত্তুর রান। টি-টোয়েন্টি হিসেবে খুব খারাপ নয়। তবে আতাপাত্তুর অতৃপ্তিই বেশি। সম্ভাবনাময় ইনিংসগুলো যে বড় করতে পারেননি আরও! তার দলও তেমনি সম্ভাবনা নিয়ে এসেও পারেনি খুব ভালো করতে। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে তাই নিজের ও দলের চাওয়া পূরণ করতে চান শ্রীলঙ্কা অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2020, 06:14 AM
Updated : 1 March 2020, 06:56 AM

শুধু দলের নেতাই নন, আতাপাত্তু শ্রীলঙ্কার সবচেয়ে বড় তারকাও। আন্তর্জাতিক ক্রিকেটে যেমন দাপটে খেলে আসছেন, তেমনি নিজের ছাপ রেখে চলেছেন বিগ ব্যাশেও। বিশ্বকাপেও দল তাকিয়ে ছিল তার ব্যাটে। তিনি পারফর্ম করেছেনও। তবে ম্যাচ জেতানো পারফরম্যান্স দেখাতে পারেননি। দল হেরেছে নিউ জিল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়ার কাছে।

এবারের আসরে লঙ্কানদের শেষ ম্যাচে সোমবার প্রতিপক্ষ বাংলাদেশ। আতাপাত্তু জানিয়ে দিলেন নিজের ও দলের লক্ষ্য।

“আমি বড় স্কোর গড়তে চাই। আগের ম্যাচগুলিতে সেই সুযোগ পেয়েও হারিয়েছি। দল হিসেবে আমার চাওয়া, আমরা যেন ১৫০ রান করতে পারি। সেটি করতে পারলে তাদের হারানোর সুযোগ পাব আমরা। আশা করি আমরা পারব।”

টি-টোয়েন্টিতে মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ম্যাচ হেরেছিল শ্রীলঙ্কা। কিন্তু জিতেছে সবশেষ তিন ম্যাচেই। প্রতিপক্ষকে তার পরও সমীহ করছেন আতাপাত্তু। জানিয়ে দিলেন, কোথায় উন্নতি করতে চান তারা।

“বাংলাদেশ বেশ ভালো দল। সবকিছুর আগে আমাদের চাওয়া, ফিল্ডিংয়ে উন্নতি। এরপর উন্নতি করতে হবে ব্যাটিংয়ে। আমাদের মিডল অর্ডার ব্যাটারদের উন্নতি করতে হবে, লম্বা সময় উইকেটে থাকতে হবে।”

“নিউ জিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারতের বিপক্ষে ম্যাচগুলিতে আমরা জয়ের অনেক কাছাকাছি গিয়েছি। শিখেছি অনেক। আশা করি, শেষ ম্যাচে সেই জায়গাগুলিতে আমরা উন্নতি করতে পারব।”