লামিচানে-ভারির স্পিনে যুক্তরাষ্ট্রের বিব্রতকর রেকর্ড

নেপালের দুই স্পিনার সন্দিপ লামিচানে ও সুশান ভারির ঘূর্ণির সামনে দাঁড়াতেই পারল না যুক্তরাষ্ট্র। ক্রিকেট বিশ্বকাপ লিগ দুইয়ের ম্যাচে ১২ ওভারে ৩৫ রানে গুটিয়ে গেছে দেশটির ইনিংস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2020, 05:45 AM
Updated : 12 Feb 2020, 10:18 AM

ওয়ানডেতে এটাই সবচেয়ে কম বল স্থায়ী ইনিংস। বিব্রতকর এই রেকর্ড আগে ছিল জিম্বাবুয়ের। ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি হারারেতে আফগানিস্তানের বিপক্ষে ৮৩ বলে গুটিয়ে গিয়েছিল দলটি। যুক্তরাষ্ট্রের ইনিংস টিকেছে কেবল ৭২ বল।

ওয়ানডেতে সবচেয়ে কম রানে গুটিয়ে যাওয়ার রেকর্ডে জিম্বাবুয়ের পাশে বসেছে যুক্তরাষ্ট্র। ২০০৪ সালে হারারেতে স্বাগতিকদের ৩৫ রানে গুটিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা।

কির্তিপুরের ত্রিভুবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট মাঠে বুধবার টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় যুক্তরাষ্ট্র। ওপেনার জাভিয়ার মার্শাল (১৬) ছাড়া কেউ যেতে পারেননি দুই অঙ্কে।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১৬ রানে ৬ উইকেট নেন লামিচানে। এই লেগ স্পিনারের আগের সেরা ছিল ৪/২৪। বাঁহাতি স্পিনার ভারি ৪ উইকেট নেন ৫ রানে। তার আগের সেরা ছিল ৩/১৪।

রান তাড়ায় দ্বিতীয় ওভারে দুই ওপেনারকে হারায় নেপাল। পরশ খাড়কা (২০*) ও দিপেন্দ্র সিং আইরির (১৫*) ব্যাটে সহজেই লক্ষ্যে পৌঁছায় স্বাগতিকরা।

৮ উইকেটে জেতার পথে ৫ ওভার ২ বলে লক্ষ্য স্পর্শ করে নেপাল। ওয়ানডেতে এরচেয়ে কম বলে জিতেছে কেবল শ্রীলঙ্কা।

২০০১ সালে কলম্বোয় জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ওভার ২ বলে ৩৯ রানের লক্ষ্য ছুঁয়েছিল শ্রীলঙ্কা। দুই বছর পর পার্লে বিশ্বকাপ ম্যাচে কানাডার বিপক্ষে ৩৭ রানের লক্ষ্যে পৌঁছায় ৪ ওভার ৪ বলে।