আমির-ওয়াহাবের অনুপস্থিতিতে বাড়তি সুবিধা দেখছেন না অধিনায়ক

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলা মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজদের অনুপস্থিতিতে বাড়তি সুবিধা দেখছেন না মাহমুদউল্লাহ। আর প্রতিপক্ষ নিয়ে না ভেবে নিজেদের শক্তি-দুর্বলতার দিকে মনোযোগ বাংলাদেশ অধিনায়কের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2020, 12:11 PM
Updated : 23 Jan 2020, 02:53 PM

বিপিএলে ভালো করলেও পাকিস্তান দলে জায়গা হয়নি আমির, ওয়াহাব, মোহাম্মদ ইরফানের। তিন ম্যাচের সিরিজের দলে ডাক মেলেনি অভিজ্ঞ পেসার জুনাইদ খানেরও। তারুণ্য নির্ভর একটি পেস আক্রমণ সাজিয়েছে পাকিস্তান। ১৯ বছর বয়সী তিন পেসার মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা ও শাহিন শাহ আফ্রিদির সঙ্গে আছেন পেস বোলিং

অলরাউন্ডার আহমাদ বাট ও বিগ ব্যাশ লিগে নজর কাড়া হারিস রউফ।

এই পেসাররাও যে বাংলাদেশকে কঠিন পরীক্ষায় ফেলে দিতে পারেন, জানা আছে মাহমুদউল্লাহর। তাই আমির, ওয়াহাবদের অনুপস্থিতি খুব বড় করে দেখছেন না।

“না, আমি সেভাবে ভাবছি না। আমির ও ওয়াহাব অবশ্যই অনেক অভিজ্ঞ বোলার, তবে এটি পাকিস্তানের অন্যদের জন্যও বড় সুযোগ। আমরা ওসব নিয়ে ভাবছি না। আমাদের মনোযোগ নিজেদের শক্তি-দুর্বলতার দিকে, কিভাবে আমরা ভালো পারফর্ম করতে পারি।”

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান বাবর আজম পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক। তরুণ এই ব্যাটসম্যান ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আছেন তিনে, টেস্টে সাতে। এমন একজনকে নিয়ে পরিকল্পনা থাকাটাই স্বাভাবিক। মাহমুদউল্লাহ জানালেন, অধিনায়কসহ স্বাগতিকদের প্রতিটি ব্যাটসম্যানই আছেন তাদের ভাবনায়।

“তিন সংস্করণেই বাবর দারুণ খেলছে। প্রচুর রান করছে এবং সেটির প্রতিফলন র‌্যাঙ্কিংয়েও পড়েছে, ফুটিয়ে তুলছে সে কতটা ভালো ক্রিকেটার। তবে পাকিস্তানের সব ব্যাটসম্যানকে নিয়েই আমাদের পরিকল্পনা আছে। কিভাবে তাদের সামলাতে পারি, কিভাবে আউট করতে পারি। আমাদের বোলিং ইউনিট এটা নিয়ে কাজ করছে। আশা করি, পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে পারব আমরা।”