বিশ্বকাপ প্রস্তুতিতে ভারতের যাচ্ছে বাংলাদেশের মেয়েরা

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে চোখ রেখে ভারতে প্রস্তুতি টুর্নামেন্টে খেলতে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। চারটি দল নিয়ে এক সপ্তাহের এই টুর্নামেন্ট হবে বিহারের পাটনায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2020, 03:26 PM
Updated : 13 Jan 2020, 03:42 PM

আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে আসর। সালমা খাতুনের নেতৃত্বে বাংলাদেশ দল ঢাকা ছাড়বে মঙ্গলবার। টুর্নামেন্টের অন্য তিন দল ভারত ‘এ’, ভারত ‘বি’ ও থাইল্যান্ড জাতীয় দল।

শুরুর দিনে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ‘এ’ দল। শনিবার বাংলাদেশ খেলবে ভারত ‘বি’ দলের বিপক্ষে, সোমবার প্রতিপক্ষ থাইল্যান্ড। ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ আগামী ২২ জানুয়ারি।

মূলত বিশ্বকাপ প্রস্তুতির জন্য এই আয়োজন বলে ১৮ জনের বিশাল স্কোয়াড নিয়ে যাচ্ছে বাংলাদেশ। জাতীয় দলে নিয়মিত ও আশেপাশে থাকাদের প্রায় সবাই আছেন দলে। তবে চোটের কারণে গত কিছুদিনের মতো এই দলেও নেই অন্যতম সেরা ক্রিকেটার রুমানা আহমেদ।

এবারে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপর আসর বসবে অস্ট্রেলিয়ায়। ১০ দল নিয়ে আগামী ২১ ফেব্রুয়ারি শুরু হবে টুর্নামেন্ট। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ দল: সালমা খাতুন (অধিনায়ক), আয়েশা রহমান, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, নিগার সুলতানা, ফারজানা হক, লতা মণ্ডল, রিতু মনি, শায়লা শারমিন, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, সুরাইয়া আজমিন, রাবেয়া, সোবহানা মোস্তারি।