আইপিএলে দল পেলেন না মুশফিক

প্রাথমিক তালিকায় না থাকলেও নিলামের চূড়ান্ত তালিকায় রাখা হয়েছিল মুশফিকুর রহিমকে। তাতে বোঝা গিয়েছিল, তাকে নিয়ে আগ্রহ আছে কোনো দলের। কিন্তু নিলামে সেটির প্রতিফলন পড়ল না। আইপিএলের নিলামে কোনো দল আগ্রহ দেখাল না বাংলাদেশের অভিজ্ঞ কিপার-ব্যাটসম্যানকে নিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2019, 11:48 AM
Updated : 19 Dec 2019, 03:55 PM

আইপিএলের আগামী আসরের নিলাম হয়ে গেল বৃহস্পতিবার কলকাতায়। কিপার-ব্যাটসম্যানের তালিকায় লটারিতে তিন নম্বরে উঠেছিল মুশফিকের নাম। কিন্তু ৭৫ লাখ রুপি ভিত্তিমূল্যের ক্রিকেটার থেকে যান অবিক্রিত।

প্রথম দফায় দল না পাওয়া ক্রিকেটারদের পরে সুযোগ ছিল আরও দুই দফায়। তবে পরের দুই দফায় মুশফিকের প্রতি আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। তাই আর নিলামে ওঠেনি তার নাম।

কিপার-ব্যাটসম্যানদেরদের মধ্যে লটারিতে সবার আগে নাম উঠেছিল অ্যালেক্স কেয়ারির। অস্ট্রেলিয়ান ক্রিকেটোরকে ২ কোটি ৪০ লাখ রুপিতে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

কেয়ারির পর সেই ক্যাটেগরিতে দল পাননি আর কোনো কিপার-ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার হাইনরিখ ক্লাসেন, শ্রীলঙ্কার কুসল পেরেরা, ওয়েস্ট ইন্ডিজের শেই হোপ ও ভারতের নামা ওঝা থেকে যান অবিক্রিত।

মুশফিকের পর অবিক্রিত থেকে যান বাংলাদেশের আরেক ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। তার ভিত্তিমূল্য ছিল ১ কোটি। বাংলাদেশের আর কোনো ক্রিকেটারের নাম ওঠেনি নিলামে।