‘বাংলাদেশের জন্য ভয়ানক দিন’

৩১ ওভারের মধ্যে গুটিয়ে গেল ইনিংস। দুই খেলোয়াড়ের হেলমেটে বল লাগায় নামাতে হলো তাদের ‘কনকাশন সাব’। প্রথম দিনেই প্রতিপক্ষ এগিয়ে গেছে ৬৮ রানে। এসবের সারমর্ম টেনে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বললেন, গোলাপি বলে বাংলাদেশের দিনটি ছিল খুব বাজে।

ক্রীড়া প্রতিবেদককলকাতা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2019, 05:49 PM
Updated : 22 Nov 2019, 07:41 PM

টস জিতে ব্যাট করতে নেমে ১০৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ভারত দিন শেষে ৩ উইকেটে করেছে ১৭৪ রান। ক্রিজে আছেন বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে।

দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা ডমিঙ্গোর মত, দলের এমন বাজে দিনের পেছনে টস জিতে ব্যাট করার কোনো দায় নেই।

“অবশ্যই আমাদের জন্য ভয়ানক একটি দিন। বাংলাদেশ আগে বল করবে আর ভারত ৪০০-৪৫০ রান করবে, সেদিকে তারা তাকিয়ে ছিল। কিন্তু এটা করতে আমরা আসিনি। আমরা মনে করি, ভারতে টেস্ট জেতার সবচেয়ে ভালো উপায় আগে ব্যাট করা। ৯৯ শতাংশ সময়ে উপমহাদেশে ভালো উইকেটে দলগুলো আগে ব্যাট করে।”

দুই দলের পার্থক্য অনেক বেশি। কলকাতা টেস্টের প্রথম দিনে সেটা আবার নতুন করে উপলব্ধি করলেন প্রধান কোচ। তার মতে, ভারতীয় দলের ক্রিকেটাররা নিজেদের সেরা সময় কাটানোয় কাজটা হয়ে গেছে অনেক কঠিন।

“মুশফিক, রিয়াদ, ইমরুল হয়তো অভিজ্ঞ কিন্তু সাদমান, মিঠুনরা অল্প কয়েকটি টেস্ট খেলেছে। ওদের কিছু শেখার আছে। ওদের অসাধারণ একটা বোলিং ইউনিট আছে। ওরা এই মুহূর্তে নিজেদের ফর্মে চূড়ায় আছে। ওরা আমাদের চেয়ে ভালো, এই বিষয়ে কোনো সন্দেহ নেই।”