সাহসী আমিনুলের প্রশংসায় মাহমুদউল্লাহ

ভারত ১০ উইকেটে জিতবে কি না, রোহিত শর্মা সেঞ্চুরি পাবেন কি না, দ্বিতীয় টি-টোয়েন্টিতে এক পর্যায়ে এটাই ছিল দেখার বিষয়। আমিনুল ইসলামের দারুণ বোলিংয়ে হয়নি তার কোনোটাই। তরুণ লেগ স্পিনার যে সাহস নিয়ে বোলিং করেছেন তাতে মুগ্ধ মাহমুদউল্লাহ। সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টিতে সতীর্থের কাছে একই ধরনের সাহসী বোলিং চান বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকরাজকোট থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2019, 03:02 AM
Updated : 8 Nov 2019, 03:02 AM

রাজকোটে বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৫৩ রানের পুঁজি নিয়ে লড়াইও করতে পারেনি সফরকারীরা। ৮ উইকেটে হেরে যাওয়া ম্যাচে বাংলাদেশের প্রাপ্তি কেবল আমিনুলের বোলিং। ৪ ওভারে ২৯ রান দিয়ে তিনি নেন দুই ওপেনারের উইকেট।

বাংলাদেশের বোলারদের মধ্যে আমিনুলই ওভার প্রতি রান দিয়েছেন আটের নিচে। ২০ বছর বয়সী স্পিনার আগের ম্যাচে ২২ রানে ২ উইকেট নিয়ে দলের জয়ে রেখেছিলেন বড় অবদান। নাগপুরেও তার কাছ থেকে একইরকম বোলিং চান মাহমুদউল্লাহ।

“আজকে ও খুব ভালো বোলিং করেছে। প্রথম ম্যাচে যেভাবে বল করেছে আজকেও সেভাবে অনেক সাহস নিয়ে বোলিং করেছে। এই সিরিজ শুরুর আগে আমি ওকে বলেছিলাম, ‘এই ধরনের প্রতিপক্ষের বিপক্ষে যদি ভালো করতে পারো তাহলে তোমার আত্মবিশ্বাসের লেভেলটা অনেক ভালো হবে।’ কারণ আমরা সবাই জানি, ভারতের ব্যাটিং লাইন আপ অনেক শক্তিশালী।”

“তো আমার মনে হয় ওর আত্মবিশ্বাসের লেভেলটা ভালো। ঠিক জায়গায় আছে, এটা যদি পরের ম্যাচে ধরে রাখতে পারে, আমাদের কয়েকটা উইকেট এনে দিতে পারে তাহলে আমাদের জন্য ভালো।”