শেষ দিনে যুবাদের জয়ের সম্ভাবনা

প্রথম দুই দিনে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দাপটের পর তৃতীয় দিনে প্রতিরোধ গড়ল শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। দ্বিতীয় ইনিংসে দুই অঙ্কের দেখা পেলেন সফরকারীদের প্রথম ছয় ব্যাটসম্যানের সবাই। তবে ইনিংস বড় করতে পারেনি কেউ। পেসার মেহেদী হাসানের দারুণ বোলিংয়ে শেষ দিনে জয়ের সম্ভাবনা জাগিয়েছে বাংলাদেশের যুবারা।

স্পোর্টস প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2019, 01:51 PM
Updated : 4 Nov 2019, 03:24 PM

চার দিনের দ্বিতীয় যুব টেস্টের তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১৮৭ রান তুলেছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৩৫৪ রান করা বাংলাদেশের চেয়ে ১৭ রানে এগিয়ে আছে সফরকারীরা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সোমবার ১৭০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা লঙ্কানদের ঝড়ো শুরু এনে দেন বিক্রমসিংহে। ৪টি চার ও একটি ছয়ে ২৪ রান করা ওপেনারকে আউট করে উদ্বোধনী জুটি ভাঙেন মেহেদী। আরেক ওপেনার থাবিসাকেও অল্প রানে থামান ডানহাতি এই মিডিয়াম পেসার।

তৃতীয় উইকেটে ৬৩ রানের জুটিতে প্রতিরোধ গড়েন রাভিন্দু রাসান্থা ও সোনাল দিনুশা। ৩৩ রান করে মেহরাবের বলে বোল্ড হয়ে যান রাভিন্দু। ইনিংসের একমাত্র ফিফটি করা সোনালকে ফেরান মেহেদী। লঙ্কান অধিনায়ক নিপুণ পেরেরা ২৯ রানে অপরাজিত আছেন।

৩৯ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার মেহেদী। একটি করে উইকেট নেন মেহরাব ও প্রান্তিক নওরোজ।

এর আগে সকালে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৩২১ রান নিয়ে দিন শুরু করে স্বাগতিকরা। নবম উইকেটে আশিকুর রহমানের সঙ্গে ৩০ ও দশম উইকেটে শাহিন আলমের সঙ্গে ১৪ রানের জুটিতে দলের রান সাড়ে তিনশ পার করেন মেহরাব। ৩৩ রানে অপরাজিত থাকেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: ৫৪.৩ ওভারে ১৮৪

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: (আগের দিনে ৩২১/৮) ১২০.৪ ওভারে ৩৫৪ (প্রান্তিক ৯৮, সাজিদ ২৬, প্রিতম ৬, আলভি ৭২, শাহাদাত ৫০, অমিত ১৮, মেহেরাব ৩৩*, আশরাফুল ৬, মেহেদী ০, আশিকুর ১১, শাহিন ০; আমশি ২১-৩-৭৯-১, রুভিন ২০-৫-৪৬-১, ভিক্রমসিংহে ৯-৩-১৯-২, দুলিথ ৩১-৭-৬৮-২, গামাগে ১৩-০-৫৩-০, রাভিন ১০-১-৪২-০, নিপুন ১৬.৪-৫-৩৫-৪)

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ২য় ইনিংস: ৭৫ ওভারে ১৮৭/৫ (ভিক্রমসিংহে ২৪, থাভিসা ১৮, রাভিন্দু ৩৩, সোনাল ৫৫, নিপুণ ২৯*, আভিস্কা ১৮; মেহেদি ১৬-২-৩৯-৩, শাহিন ১৬-৬-৪৮-০, আশিকুর ১৩-৫-১৮-০, আশরাফুল ১৫-২-৪৪-০, মেহেরব ১২-২-২৭-১, শাহাদাত ২-০-৫-০, প্রান্তিক ১-০-১-১)