প্রান্তিকের ২ রানের আক্ষেপ, বাংলাদেশের দাপট

দুই রানের জন্য পেলেন না সেঞ্চুরির দেখা। তবে দলকে ঠিকই বড় সংগ্রহের পথে এগিয়ে দিলেন ওপেনার প্রান্তিক নওরোজ। সেই সঙ্গে ফিফটি তুলে নিলেন আলভি হক ও শাহাদাত হোসেন। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে যুব টেস্টে বড় লিড পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

স্পোর্টস প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2019, 04:40 PM
Updated : 3 Nov 2019, 04:40 PM

চার দিনের দ্বিতীয় যুব টেস্টের দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে ৩২১ রান তুলেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার চেয়ে প্রথম ইনিংসে ১৩৭ রানে এগিয়ে আছে তারা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ২ উইকেটে ৭১ রান নিয়ে দিন শুরু করে স্বাগতিকরা। তৃতীয় উইকেটে ১৩৫ রানের জুটি গড়ে দলকে দারুণ অবস্থায় নিয়ে যান প্রান্তিক ও আলভি। ১৮১ বলে ৯৮ রান করে প্রান্তিক উইকেটের পেছনে ধরা পড়লে ভাঙে জুটি।

চতুর্থ উইকেটে শাহাদাতের সঙ্গে ৮১ রানের আরেকটি কার্যকর জুটি গড়েন ৭২ রান করা আলভি। শেষ সেশনে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। ৫০ রান করে নিপুন পেরেরার বলে আউট হন শাহাদাত।

১৯ রানে ২ উইকেট নিয়ে সফরকারীদের সেরা বোলার বিক্রমসিংহে। সমান দুটি করে উইকেট পান পেরেরা ও দুলিথও।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: ৫৪.৩ ওভারে ১৮৪

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস: (আগের দিনে ৭১/২) ১১২ ওভারে ৩২১/৮ (প্রান্তিক ৯৮, সাজিদ ২৬, প্রিতম ৬, আলভি ৭২, শাহাদাত ৫০, অমিত ১৮, মেহেরাব ১৫*, আশরাফুল ৬, মেহেদী ০, আশিকুর ৩*; আমশি ১৮-২-৬৮-১, রুভিন ২০-৫-৪৬-১, ভিক্রমসিংহে ৯-৩-১৯-২, দুলিথ ৩০-৭-৫৯-২, গামাগে ১৩-০-৫৩-০, রাভিন ১০-১-৪২-০, নিপুন ১২-৫-২৩-২)