রনি-জয়রাজের ফিফটির পর সাইফ-রকিবুলের দৃঢ়তা

খুলনার সাড়ে তিনশ ছাড়ানো সংগ্রহের জবাব ভালোভাবেই দিচ্ছে ঢাকা। রনি তালুকদার ও জয়রাজ শেখের দুর্দান্ত শুরুর পর রাজধানীর দলকে এগিয়ে নিচ্ছেন সাইফ হাসান ও রকিবুল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2019, 11:45 AM
Updated : 27 Oct 2019, 11:45 AM

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে দ্বিতীয় দিন শেষে ঢাকার সংগ্রহ ২ উইকেটে ১৭৫ রান। ২৬ রানে ক্রিজে আছেন সাইফ, ২৪ রানে রকিবুল। ৮ উইকেট হাতে নিয়ে প্রথম ইনিংসে এখনও তারা ১৬৫ রানে পিছিয়ে।

আগের দিন ৩০ রানে অপরাজিত থাকা মেহেদী হাসান মিরাজ এদিন মাঠে নামেননি। জাতীয় দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতে তার সঙ্গে বিসিবির ডাকে এখন ঢাকায় সতীর্থ মোহাম্মাদ মিঠুনও। মিরাজের বদলি নামেন কিপার-ব্যাটসম্যান ইমরান উজ্জামান। মিঠুনের বদলি বাঁ-হাতি স্পিনার মইনুল ইসলাম।

এদিন ৪ উইকেটে ৮১ রান যোগ করে ৩৭১ রানে অলআউট হয় খুলনা। আগের দিন দুটি করে উইকেট নেওয়া পেসার সুমন খান ও স্পিনার তাইবুর রহমান এদিন নিয়েছেন একটি করে। দুটি নেন শুভাগত হোম।

লাঞ্চের আগে ২ ওভার ব্যাটিংয়ের সুযোগ পান ঢাকার দুই ওপেনার রনি ও জয়রাজ। রুবেল হোসেন, আব্দুর রাজ্জাকদের হতাশা বাড়িয়ে তারা কাটিয়ে দেন মাঝের সেশনও। জয়রাজকে ফিরিয়ে ১২৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন মইনুল। ১২১ বলে ৫টি চার ও এক ছক্কায় ৫১ রান করেন তরুণ কিপার-ব্যাটসম্যান।

পরের ওভারে রনিকে তুলে নিয়ে খুলনাকে ম্যাচে ফেরান রুবেল। আগের তিন ইনিংসে দুটি ফিফটির দেখা পাওয়া অভিজ্ঞ এই ডানহাতি এবার আউট হন ১২৬ বলে ৬টি চার ও ৩ ছক্কায় ৭৩ রানে।

শেষ বিকেলে খুলনার হতাশা বাড়ান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান সাইফ ও অভিজ্ঞ রকিবুল। দুজন অবিচ্ছিন্ন আছেন ৫০ রানের জুটিতে।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ১১১.১ ওভারে ৩৭১ (মিরাজ ৩০*, রাজ্জাক ৩২, রুবেল ২২, হালিম ৭*, ইমরান ১; সুমন ২২-৭-৫১-৩, শাকিল ২০-৫-৫৩-১, নাজমুল ২৭-৬-৭৯-০, জুবায়ের ১৩-০-৬৮-১, শুভাগত ১৩-৪-৫১-২, সাইফ ৫-০-১৭-০, তাইবুর ১১.১-৩-৪১-৩)

ঢাকা ১ম ইনিংস: ৫৫.৫ ওভারে ১৭৫/২ (রনি ৭৩, জয়রাজ ৫১, সাইফ ২৬*, রাকিবুল ২৪*; রুবেল ১০-০-৪২-১, হালিম ৮-৪-১৯-০, রাজ্জাক ১৬-৪-২৮-০, মেহেদি ৯.৫-০-৪৮-০, মইনুল ১২-১-৩৭-১)