কোচের কাছ থেকে পরিকল্পনা জেনেছেন বিসিবি সভাপতি

বাংলাদেশ দলের অনুশীলন চলছিল। লেগ স্পিনার আমিনুল ইসলামের বোলিং দেখভাল করছিলেন স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেটোরি। হঠাৎ মাঠে গেলেন বিসিবি প্রধান নাজমুল হাসান, সঙ্গে বোর্ডের আরও কিছু কর্তা। ভেটোরিকে নিয়ে তারা গেলেন ইনডোরের দিকে। সেখানে অন্যান্য কোচের সঙ্গে আলোচনা চলল বেশ কিছুক্ষণ। তাতে অনুশীলন বাধাগ্রস্ত হলেও বোর্ড সভাপতি জানালেন, ভারত সফরের পরিকল্পনা নিয়ে কথা বলছিলেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2019, 04:18 PM
Updated : 26 Oct 2019, 04:18 PM

ভারত সফরের আগে শনিবার ছিল বাংলাদেশ দলের দ্বিতীয় অনুশীলন সেশন। দলের সঙ্গে ভেটোরিরও দ্বিতীয় দিন। নতুন স্পিন কোচের সঙ্গে আগে দেখা হয়নি বিসিবি সভাপতির।

আর মাঠের ক্রিকেট নিয়ে নাজমুল হাসানের আগ্রহ বরাবরই। বোর্ড সভাপতি হিসেবে এসব মূল দায়িত্ব না হলেও তিনি সবসময়ই ক্রিকেটের খুঁটিনাটি সবকিছু নিয়ে কথা বলেন, পরামর্শ দেন। সেসব বলতেও কুণ্ঠা বোধ করেন না। এ দিনও যেমন কোচদের সঙ্গে কথা বলার পর সংবাদমাধ্যমের মখোমুখি হয়ে অকপটেই বললেন তার কথা।

“ভেটোরির সঙ্গে আমার দেখা হয়নি আগে। ওর সঙ্গে যখন চুক্তির কথাবার্তা চলছিল, তখনও কথা হয়নি। তো একটা কারণ ছিল (মাঠে আসার) ভেটোরির সঙ্গে দেখা করা। দ্বিতীয়ত, এই যে ভারতে যাবে দল, একটা দল তো আমরা দিয়েছি, এটা নিয়ে পরিকল্পনাটা কী, কিভাবে আমরা খেলব, চেষ্টা করলাম কোচের কাছ থেকে জানার। এখনও যদিও সে পরিকল্পনা করেনি, তারপরও চেষ্টা করলাম জানার।”

অনুশীলন চলার সময় মাঠে বিসিবি প্রধানের আগমনে স্বাভাবিকভাবেই ছন্দপতন হয়েছে কিছুটা। বিশেষ করে, উচ্চ পারিশ্রমিকে মাত্র ১০০ দিনের দায়িত্বে আসা ভেটোরির প্রতিটি দিনই দলের জন্য গুরুত্বপূর্ণ। সেখানে ভেটোরির কিছুটা সময়ও চলে গেছে সভাপতির সঙ্গে কথা বলায়। এই সৌজন্য সাক্ষাত বা পরিকল্পনা জানার চেষ্টা অনুশীলনের আগে বা পরে কোনো সময় করা যেত কিনা, এই প্রশ্ন তাই উঠল।