লামিছানের ঘুর্ণি সামলে জিম্বাবুয়ের জয়

নেপালের বিপক্ষে ছোট লক্ষ্য তাড়ায় সন্দিপ লামিছানের ঘূর্ণিতে শুরুতে চাপে পড়েছিল জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত অবশ্য রিচমন্ড মুতুমবামি ও রায়ার্ন বার্লের অবিচ্ছিন্ন জুটিতে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে আইসিসির নিষেধাজ্ঞায় থাকা আফ্রিকার দেশটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2019, 03:44 PM
Updated : 28 Sept 2019, 09:30 AM

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জিতেছে জিম্বাবুয়ে। হ্যামিল্টন মাসাকাদজা অবসর নেওয়ার পর এই ম্যাচ দিয়ে শুরু হলো জিম্বাবুয়ে ক্রিকেটে অধিনায়ক শন উইলিয়ামস অধ্যায়ের।

সিঙ্গাপুরে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নেপাল। এ কারণে কখনোই তারা সেভাবে রানের গতিতে দম দিতে পারেনি।

সপ্তম উইকেটে বিনোদ ভান্ডারি ও সোমপাল কামির অবিচ্ছিন্ন ৩৭ রানের জুটিতে ৬ উইকেটে ১৩২ রান করে নেপাল। এটাই তাদের ইনিংসে সেরা জুটি। সর্বোচ্চ ব্যক্তিগত ৪০ রান আসে দিপেন্দ্র সিংয়ের ব্যাট থেকে।

জবাবে ব্যাট করতে নেমে ৩৭ রানে চার উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। এর মধ্যে তিন জনকে ফেরান লামিছান, অন্যটি রান আউট। বেশিক্ষণ টেকেননি পাঁচ নম্বরে নামা তিমাইসেন মারুমা।

ষষ্ঠ উইকেটে দলের হাল ধরেন বার্ল ও মুতুমবামি। ৬৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়েন তারা। বার্ল ৩৬ বলে তিন চার ও দুই ছক্কায় ৪০ ও মুতুমবামি ২৮ বলে এক চার ও চার ছক্কায় ৪১ রান করে অপরাজিত থাকেন।

লামিছান ৩ উইকেট নিতে খরচ করেন মাত্র ১৫ রান। 

সিরিজের পরের ম্যাচে শনিবার স্বাগতিক সিঙ্গাপুরের মুখোমুখি হবে নেপাল।