আরেকটি ডিমেরিট পয়েন্ট পেলেন কোহলি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে প্রতিপক্ষের বিউরান হেনড্রিকসকে ধাক্কা দিয়ে একটি ‘ডিমেরিট পয়েন্ট’ পেয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2019, 02:35 PM
Updated : 23 Sept 2019, 02:35 PM

আগেই নামের পাশে দুটি ‘ডিমেরিট পয়েন্ট’থাকা কোহলি আগামী ১৫ জানুয়ারির মধ্যে আরেকটি ‘ডিমেরিট পয়েন্ট’ পেলে নিষেধাজ্ঞায় পড়বেন।

রোববার ভারতের ইনিংসের পঞ্চম ওভারের চতুর্থ বলে রান নেওয়ার সময়ে বোলার হেনড্রিকসকে কাঁধ দিয়ে হালকা ধাক্কা দেন কোহলি, যা খেলোয়াড়দের আচরণ বিধির পরিপন্থি। এজন্য তাকে একটি ‘ডিমেরিট পয়েন্ট’দেওয়ার পাশাপাশি আনুষ্ঠানিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে বলে সোমবার এক বিবৃতিতে জানায় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনে দেওয়া শাস্তি  কোহলি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

আইসিসির আচরণবিধি অনুযায়ী, দুই বছর সময়ের মধ্যে কোনো ক্রিকেটার চারটি ডিমেরিট পয়েন্ট পেলে একটি টেস্ট, দুটি ওয়ানডে বা দুটি টি-টোয়েন্টির যেটি আগে আসে, সেটিতে নিষিদ্ধ থাকবে।

এর আগে বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে মাত্রাতিরিক্ত আবেদনের জন্য একটি ও গত বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টে বাজে আচরণের জন্য আরও একটি ‘ডিমেরিট পয়েন্ট’পান ৩০ বছর বয়সী কোহলি।