বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে চিন্তিত নন ডমিঙ্গো

১০ দলের মধ্যে আটে থেকে বিশ্বকাপ শেষ করার পর নিজেদের সবশেষ ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কায় হোয়াইটওয়াশড হওয়া বাংলাদেশর সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে কোনো উদ্বেগ নেই রাসেল ডমিঙ্গোর। নতুন প্রধান কোচ মনে করেন, বিশ্বকাপ থেকে ইতিবাচক অনেক কিছু নিতে পারে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2019, 11:38 AM
Updated : 21 August 2019, 11:38 AM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে আসেন ডমিঙ্গো। সেখান জানান, শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচেই হেরে যাওয়াকে বড় করে দেখছেন না তিনি।

“শ্রীলঙ্কার কাছে হেরেছে বলেই দলটা বাজে দল হয়ে গেছে, আমি তা মনে করি না। বিশ্বকাপের পরপরই একটা সফরে গিয়ে ভালো করা সহজ নয়। তার উপর বিশ্রাম আর চোটের জন্য ছিল না নিয়মিত একাদশের কয়েকজন।”

“অন্য দিকে শ্রীলঙ্কার ছিল বাড়তি অনুপ্রেরণা। প্রথম ম্যাচ খেলে অবসর নেয় লাসিথ মালিঙ্গা। তৃতীয় ম্যাচে তারা খেলে সাবেক পেসার নুয়ান কুলাসেকারার জন্য।”

ডমিঙ্গোকে আশা দেখাচ্ছে বিশ্বকাপে বাংলাদেশের খেলা। দক্ষিণ আফ্রিকান এই কোচ মনে করেন, বাংলাদেশের ভালো খেলার ছাপ পড়েনি ফলাফলে।

“বিশ্বকাপের পারফরম্যান্স থেকে আমি মনে করি, ওরা সেখানে ভালো করেছে। কয়েকটা ম্যাচে হেরেছে, যেগুলোতে ওরা জয়ের খুব কাছে ছিল। নিউ জিল্যান্ডের বিপক্ষে রান আউট মিস করাটা হয়তো ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছে। ওরা (পয়েন্ট তালিকায়) আট নম্বরে ছিল। আমার মনে হয়, ওরা এর চেয়ে ভালো খেলেছে।”

“আন্তর্জাতিক ক্রিকেটে সত্যিকারের শক্তি হয়ে ওঠার খুব কাছে দাঁড়িয়ে আছে তারা। যদি সঠিক সময়ে, সঠিক জায়গায়, সঠিক সিদ্ধান্ত নিতে পারে তাহলে আমার মনে হয় না, ওরা খুব বেশি দূরে আছে। বিশ্বকাপে অনেক ইতিবাচক ব্যাপার ছিল। তবে এখনও অনেক জায়গা আছে, যেখানে ওরা উন্নতি করতে পারে।”