দলের জন্য বাইরে থাকতে আপত্তি নেই মিরাজের

ওয়ানডে দলে আপাতত তিনি প্রথম পছন্দের দ্বিতীয় স্পিনার। কিন্তু দুই জন স্পিনার যখন লাগবে না? বাস্তবতা মেনে নিতে একটুও মন খারাপ করবেন না মেহেদী হাসান মিরাজ। বরাবরই দল অন্তঃপ্রাণ হিসেবে পরিচিতি তার। সেই পরিচয়কে উজ্জ্বল করেই বললেন, দলের জন্যই তো সবকিছু!

ক্রীড়া প্রতিবেদক ডাবলিন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2019, 02:19 PM
Updated : 11 May 2019, 02:23 PM

চলতি ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে দারুণ বোলিং করেছেন মিরাজ। প্রতিপক্ষের উদ্বোধনী জুটি যখন হুমকি হয়ে দাঁড়িয়েছে, তখন বল হাতে নিয়ে প্রথম ওভারেই নিয়েছেন উইকেট। ১০ ওভারে রান দিয়েছিলেন কেবল ৩৮।

এরপরও দ্বিতীয় ম্যাচে তার একাদশের বাইরে থাকার সম্ভাবনা ছিল প্রবল। উইকেট ও কন্ডিশনের দাবি মিটিয়ে সেদিন চার পেসার খেলানোর সম্ভাবনা ছিল বেশি। সেক্ষেত্রে রুবেল হোসেনকে জায়গা দিতে সরে দাঁড়াতে হতো মিরাজকেই।

আপাতত এই বাস্তবতা নিয়েই পরের ম্যাচ কিংবা আসছে বিশ্বকাপে তাকাতে হবে মিরাজকে। দল চার পেসার খেলার প্রয়োজনীয়তা অনুভব করলে সবার আগে কোপটা পড়তে পারে তার ওপরই।

মিরাজ তা জানেন এবং মানেন। তাই হাহাকার না করে নিজের কাজটা করে যেতে চান ঠিকমতো। দলের প্রস্তুতিও দেখতে চান খুব ভালো।

“টিম কম্বিনেশনের জন্য অনেক কিছু হতে পারে। আমরা তো দলের জন্যই খেলি। টিম কম্বিনেশনের জন্য যদি বাইরে বসে থাকতে হয়, আমার কোনো সমস্যা নেই। আমি যখনই, যতটুকু সুযোগ পাই, চেষ্টা করব ভালো কিছু করতে। এই টুর্নামেন্ট আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। যদি আমরা এখানে ভালো খেলতে পারি, নিজের ও দলের দিক থেকে ভালো প্রস্তুতি নিয়ে বিশ্বকাপে যেতে পারলে আমাদের জন্য দারুণ হবে।”