সাকিবের এক চোখ বিশ্বকাপে

কদিন আগে খেলে এসেছেন আইপিএলে। এখন খেলছেন ত্রিদেশীয় সিরিজে। তবে সাকিব আল হাসানের মূল লক্ষ্য বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর বাংলাদেশের অলরাউন্ডার জানালেন, বিশ্বকাপে দৃষ্টি রেখেই এগোচ্ছে তার প্রস্তুতি।

ক্রীড়া প্রতিবেদক ডাবলিন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2019, 03:10 PM
Updated : 8 May 2019, 07:15 PM

দেশ ছাড়ার আগে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্পে ছিলেন না সাকিব। তবে আইপিএলের দিনগুলোতে তিনি প্রস্তুতি নিয়েছেন দারুণভাবে। ওজন কমিয়ে আগের চেয়ে ফিট হয়েছেন অনেক। কাজ করেছেন ব্যাটিং ও বোলিং স্কিল নিয়ে।

আড়ালে থেকে সেসব কাজ করে যাওয়ার প্রতিফলন পড়ছে মাঠে। আয়ারল্যান্ডে প্রস্তুতি ম্যাচে দারুণ ব্যাটিং ও বোলিং করেছিলেন। ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচে তিনিই জয়ের নায়ক।

আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজেকে নিয়ে এই টুর্নামেন্ট মূলত বিশ্বকাপের প্রস্তুতির জন্য। সাকিবও ভাবছেন সেভাবেই। নিজে যেভাবে ভাবছেন, গোটা দলকেও বলছেন বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে।

“বিশ্বকাপ নিয়ে ফোকাস অবশ্যই আছে। একটা চোখ তো বিশ্বকাপে আছেই। ওভাবেই প্রস্তুতি নেওয়ার চেষ্টা করেছি গত এক-দেড় মাসে। শুরুটা ভালো হলো এখানে। এখানকার আত্মবিশ্বাস অবশ্যই ইংল্যান্ডে কাজে লাগবে। বিশ্বকাপ অনেক কঠিন। আমাদের সবাইকে খুব ভালো ও আত্মবিশ্বাসী অবস্থায় থাকতে হবে।”