ফেরার লড়াইয়ে তাসকিনের বোলিং শুরু

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে যখন লড়ছে আবাহনী ও প্রাইম দোলেশ্বর, পাশেই একাডেমি মাঠে তখন বোলিং করছেন তাসকিন আহমেদ। চোটের কারণে লিগে খেলতে পারছেন না এই ফাস্ট বোলার। তবে ফেরার লড়াইয়ে বড় এক ধাপ এগোলেন বোলিং শুরু করে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2019, 01:10 PM
Updated : 4 April 2019, 01:10 PM

এমনিতে গত কিছুদিন ধরে মাঠের নিয়মিত মুখ তাসকিন। পুনবার্সন প্রক্রিয়ার অংশ হিসেবে রানিং ও অন্যান্য ড্রিল করছেন। চোট পাওয়ার পর প্রথম বোলিং করলেন বৃহস্পতিবার দুপুরেই। এ দিন যদিও ছোটো রান আপে, আলতো করে করেছেন বোলিং। এরপরও ৫ ওভার বোলিং করা বলে দিচ্ছে তার অগ্রগতি ঠিক পথেই আছে।

২০১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণার সময় এগিয়ে আসছে। দলে থাকতে হলে আগে ঢাকা লিগের ম্যাচে খেলা জরুরি। মাঠে ফিরতে তাই মরিয়া তাসকিন। বোলিং শুরু করতে পারায় তার কণ্ঠে ছিল স্বস্তি।

“ভালো লাগছে যে বোলিং শুরু করতে পারলাম আজকে। দুই মাস পর বোলিং করলাম। ফিজিওরা আমাকে দেখছেন, বেশ কিছু ফিটনেস টেস্ট নিয়েছেন। সবগুলো ফিটনেস টেস্টে উতরেই আজকে বোলিং শুরু করতে পেরেছি।”

“আজকে ৩০টি বল করেছি। আস্তে আস্তে ইনটেনসিটি বাড়তে থাকবে। আপাতত একদিন পরপর বোলিং করতে হবে। কত দ্রুত উন্নতি হচ্ছে, সেটার ওপর নির্ভর করছে মাঠে ফেরা। আশা করছি সুপার লিগ (ঢাকা প্রিমিয়ার লিগের) থেকে খেলতে পারব।”

গত ১ ফেব্রুয়ারি বিপিএলে সিলেট সিক্সার্সে হয়ে ম্যাচে ফিল্ডিংয়ের সময় চোট পান তাসকিন। বিপিএলের পারফরম্যান্সে অনেক দিন পর ডাক পেয়েছিলেন নিউ জিল্যান্ড সফরের বাংলাদেশ দলে। কিন্তু চোটের কারণে শেষ পর্যন্ত ছিটকে যান সফর থেকে।