বোলিংয়ে খুশি সাকিব, আক্ষেপ ব্যাটিংয়ে

তিন আসর পর আবার বিপিএলের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন সাকিব আল হাসান। এবার এক আসরে সর্বোচ্চ উইকেটের রেকর্ড গড়া ঢাকা ডায়নামাইটস অধিনায়ক খুশি নিজের বোলিং নিয়ে, তবে হতাশা আছে ব্যাটিংয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2019, 07:43 PM
Updated : 8 Feb 2019, 08:10 PM

বিপিএলের এক টুর্নামেন্টে আগে যৌথভাবে সর্বোচ্চ ২২ উইকেট ছিল সাকিব ও কেভন কুপারের। এবার ২২টি করে উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ, মাশরাফি বিন মুর্তজা ও রুবেল হোসেন। তাদের ওপরে থেকে টুর্নামেন্ট শেষ করেছেন সাকিব।

বাঁহাতি স্পিনে ১৭.৬৫ গড়ে নেন ২৩ উইকেট। ওভার প্রতি খরচ করেন ৭.২৫। সেরা ৪/৬। ব্যাটিংয়ে ২১.৫০ গড়ে করেন ৩০১ রান। স্ট্রাইক রেট ১১৩.১৫। ফিফটি দুটি, সর্বোচ্চ অপরাজিত ৬১।

“আবার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে খুশি। আরও কিছু বেশি রান করতে পারলে আরও ভালো লাগতো। হয়তো আরও বেশি কিছু রান করা উচিতও ছিল। বোলিংয়ে খুবই খুশি যেভাবে টুর্নামেন্টটা গিয়েছে। তারপরও মনে হয়, বোলিংয়ে স্কিলের দিক থেকে উন্নতির এখনও কিছু জায়গা আছে।”

বেশ কয়েকটি ম্যাচে সাকিবের সামনে সুযোগ ছিল দলকে জিতিয়ে ফেরার। সেই সুযোগগুলো হাতছাড়া হওয়ার আক্ষেপ ঝরলো বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার কণ্ঠে।

“খেলোয়াড় হিসেবে সব সময়ই চাইবো আমি যেন দলের সেরা ব্যাটসম্যান ও বোলার হতে পারি। অনেক সময় মানসিক দিক থেকে কোনো সমস্যা থাকে, অনেক সময় স্কিলের দিক থেকে কোনো সমস্যা থাকে। অবশ্যই চেষ্টা থাকবে সামনে যদি সুযোগ আসে সুযোগ যেন কাজে লাগাতে পারি। ম্যাচ শেষ করে আসতে পারি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক