নিউ জিল্যান্ডে সিরিজ জয়ের আশা মুশফিকের

নিউ জিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে কখনও কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। সবশেষ সফরে আশা জাগালেও শূন্য হাতেই ফিরেছিল তারা। তবে সেবারের ভালো খেলা থেকেই এবার সিরিজ জেতার আশায় বুক বাঁধছেন মুশফিকুর রহিম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2019, 01:08 PM
Updated : 4 Feb 2019, 01:08 PM

২০১৬-১৭ মৌসুমে দুই টেস্ট আর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একটা পর্যায় পর্যন্ত লড়াইয়ে ছিল বাংলাদেশ। আগের সফরগুলোর মতো সেবার অসহায় আত্মসমর্পণ করেনি তারা। সেই লড়িয়ে ক্রিকেট এবার আশা দেখাচ্ছে কিপার ব্যাটসম্যান মুশফিককে।

“জেতার সম্ভাবনা তো অবশ্যই আছে। আমরা সবশেষ যখন সেখানে গিয়েছিলাম তখন কিন্তু দুইটা ওয়ানডেতে খুব কাছে গিয়ে হেরে গিয়েছিলাম। আমি মনে করি, সেই ম্যাচগুলো আমাদের জেতা উচিত ছিল।”

“আমার মনে হয়, এটা বিশ্বকাপের আগে আমাদের জন্য খুব ভালো একটা প্রস্তুতি হবে। এখানে কিছু হাই স্কোরিং ম্যাচ হতে পারে। সে দিক থেকে আমি মনে করি, এটা আমাদের জন্য চ্যালেঞ্জ হবে।”

২০০১ সাল থেকে নিউ জিল্যান্ডে তিন সংস্করণ মিলিয়ে স্বাগতিকদের বিপক্ষে খেলা ২১ ম্যাচের সবকটিতে হেরেছে বাংলাদেশ। মুশফিকের বিশ্বাস ঠিক মতো নিজেদের প্রয়োগ করতে পারলে এবার একটু উজ্জ্বল হতে পারে তাদের পরিসংখ্যান।

সম্প্রতি নিউ জিল্যান্ডের বিপক্ষে উপমহাদেশের দল ভারত পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতেছে ৪-১ ব্যবধানে। তাদের এই জয় থেকে অনুপ্রেরণা নিচ্ছেন মুশফিক।

“নিউ জিল্যান্ড সফরের চ্যালেঞ্জ অনেক কঠিন। ওয়ানডে সংস্করণে ইন্ডিয়া জিতেছে... আমার বিশ্বাস, আমাদের যে দল যাবে নিউ জিল্যান্ডে তারা ভালো করবে।”