তরুণ স্থানীয় ক্রিকেটারদের উন্নতিতে নজর ফ্রাইলিঙ্কের

বিপিএল শেষে রবি ফ্রাইলিঙ্ক দেখতে চান, চিটাগং ভাইকিংসের দুই সতীর্থ আবু জায়েদ চৌধুরী ও সৈয়দ খালেদ আহমেদ আরও নিয়মিত ইয়র্কার দিচ্ছেন এবং তরুণ ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন আরও ভালোভাবে সামলাতে পারছেন পেস বোলিং। তাহলেই দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডার বুঝবেন, সফল হয়েছে তার বাংলাদেশে খেলতে আসাটা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2019, 03:23 PM
Updated : 12 Jan 2019, 03:23 PM

এবারের আসরে তিন ম্যাচ খেলে দুটিতে জিতেছে চিটাগং। দুই ম্যাচেই সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন ফ্রাইলিঙ্ক। ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার জানান, দলকে ম্যাচ জিততে সাহায্য করার সঙ্গে তরুণ ক্রিকেটারদের উন্নতিতেও সাহায্য করতে এসেছেন তিনি। 

“বিদেশি ক্রিকেটাররা হয়তো স্থানীয় ক্রিকেটারদের তুলনায় বাড়তি অভিজ্ঞতা নিয়ে আসে। বিদেশি যারা আসছে, তাদের ওপর চাপ থাকে কিছুটা। আমাদের কাজ হচ্ছে ছয় সপ্তাহ ধরে স্থানীয় ক্রিকেটারদের স্কিল, চিন্তা ও পরিকল্পনার ক্ষেত্রে উন্নতি আনা। এটা আমার ভাবনা, একজন বিদেশি ক্রিকেটার হিসেবে।”

“এটা আসলে স্থানীয় ক্রিকেটারদের উন্নতি করানো। আমি বাংলাদেশ ছাড়ার আগে যদি (আবু জায়েদ) রাহি বা খালেদকে তাদের ইয়র্কারের ক্ষেত্রে ধারাবাহিক করতে পারি, ওদের চিন্তা ভাবনা আরও পরিষ্কার করতে পারি, মোসাদ্দেককে যদি আরও ভালোভাবে পেস বলে হিট করায় সহায়তা করতে পারি, তখন আমার মনে হবে আমি আমার কাজ করেছি।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবারের প্রথম ম্যাচে ফ্রাইলিঙ্কের অলরাউন্ড নৈপুণ্যে সুপার ওভারে খুলনা টাইটানসকে হারায় চিটাগং।