চোট কাটিয়ে ফেরার দিনে তাসকিনের ২ উইকেট

চোটের পর চোট। এক চোট কাটিয়ে ওঠার পালায় আরেক চোটের হানা।  অবশেষে মাঠে ফিরতে পেরেছেন তাসকিন আহমেদ। এই দফায় চোট কাটিয়ে ফেরার দিনটি খু্ব মন্দ কাটল না। জাতীয় দলের বাইরে থাকা পেসার বিসিএলে ৮ ওভারে নিয়েছেন ২ উইকেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2018, 12:59 PM
Updated : 19 Dec 2018, 12:59 PM

রাজশাহীতে ম্যাচটির প্রথম দিন খেলা হয়নি বৃষ্টিতে। দ্বিতীয় দিনেও ভেজা মাঠের কারণে খেলা শুরু হয় দুপুর আড়াইটায়। আলোকস্বল্পতায় দিনের খেলাও শেষ হয় আগে। মাঝের সময়ে মধ্যাঞ্চলের বিপক্ষে ধুঁকেছে উত্তরাঞ্চলের ব্যাটিং। ৫ উইকেটে রান তাদের ৯২।

গত ৮ মাসে তাসকিনের এটি মাত্র তৃতীয় ম্যাচ। এপ্রিলের শুরুতে ঢাকা প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পর অগাস্টে আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে একটি ম্যাচ খেলে চোট পেয়ে ছিটকে যান। সেই চোট কাটিয়ে ফিরে অক্টোবরে জাতীয় লিগে একটি ম্যাচে পান ৫ উইকেট। কিন্তু চোটে পড়েন আবার। সেই চোট কাটিয়ে ফেরার লড়াইয়ে থাকার সময় আবার চোট পান অনুশীলনে।

বুধবার বল হাতে তাসকিনের শুরুটা ভালো ছিল না। ম্যাচের প্রথম ওভারেই তাকে দুটি বাউন্ডারি মারেন মিজানুর রহমান। তাসকিনের পরের ওভারে সেই মিজানুরই মারেন টানা দুই বলে চার ও ছক্কা। পরের বলেই শোধ তোলেন তাসকিন। ফিরিয়ে দেন ১১ বলে ১৯ রান করা ওপেনারকে।

আরেক পেসার শহিদুল ইসলাম তিনে নামা ফরহাদ হোসেনকে ফিরিয়ে দেন শূন্য রানেই। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিক ও নাঈম ইসলাম জুটি গড়ার চেষ্টা করেছিলেন তৃতীয় উইকেটে। জুনায়েদকে ৩৫ রানে থামিয়ে জুটি ভাঙেন আরাফাত সানি।

এরপর দ্বিতীয় স্পেলে ফিরে তাসকিন ফিরিয়ে দেন সাব্বির রহমানকে। প্রথম ২ ওভারে ১৯ রান গুনলেও পরে দারুণভাবে ফিরেছেন এই পেসার। ৮ ওভারে ২ মেডেন নিয়ে ২৮ রানে তার উইকেট দুটি।

দিনের শেষ ভাগে নাইটওয়াচম্যান হিসেবে নামা সাকলাইন সজিবকে ফিরিয়ে দেন শুভাগত হোম। ওই উইকেটেই শেষ হয় দিনের খেলা।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৩১.৪ ওভারে ৯২/৫(মিজানুর ১৯, জুনায়েদ ৩৫, ফরহাদ হোসেন ০, নাঈম ২৯*, সাব্বির ৬, সাকলাইন ১*; তাসকিন ২/২৮, শহিদুল ১/২৯, রবিউল ০/১১, সানি ১/২১, শুভাগত ১/১, মোশাররফ ০/৩৬, তাইবুর ০/১৭)।