মাশরাফি না থাকায় সুবিধা দেখছে উইন্ডিজ

বাংলাদেশের অনুপ্রেরণাদায়ী অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা টি-টোয়েন্টিতে না থাকায় এই সংস্করণে ওয়েস্ট ইন্ডিজ কিছুটা সুবিধা পাবে বলে মনে করেন মুশতাক আহমেদ। সফরকারীদের এই স্পিন বোলিং উপদেষ্টা আশাবাদী টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়াতে পারবেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2018, 03:46 PM
Updated : 16 Dec 2018, 07:47 PM

গত বছর টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেন মাশরাফি। এরপর থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার প্রতি শ্রদ্ধা রেখেই পাকিস্তানের সাবেক লেগ স্পিনার মুশতাক জানান, মাশরাফি না থাকায় কিছুটা বাড়তি সুবিধা পাওয়ার আশা করছেন তিনি।

“মাশরাফি না থাকায় ওয়েস্ট ইন্ডিজ বাড়তি সুবিধা পাবে। কারণ, একজন নেতা অনেক বড় পার্থক্য গড়ে দেয়। একজন ভালো নেতা দলকে ধরে রাখে। যখন আপনার একজন ভালো নেতা থাকবে সে পুরো দলকে ভালোভাবে ধরে রাখবে। এটা সব সময়ই আপনাকে একটি বাড়তি সুবিধা দেবে।” 

মুশতাক মনে করেন, প্রতিপক্ষ দলে কে আছে কে নেই তা নিয়ে ভাবার চেয়ে নিজেদের পরিকল্পনা বাস্তবায়নের দিকে মনোযোগ দেওয়া বেশি জরুরি।

“আমাদের নিজেদের মতো করে খেলতে হবে আর নিজেদের শক্তির জায়গা স্মরণ রাখতে হবে। আশা করি, আমরা তা করতে পারব। যদি আমরা নিজেদের স্কিল ঠিক মতো ব্যবহার করতে পারি তাহলে যে কোনো দলকেই হারাতে পরব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক