‘তামিম-সাকিবের ফেরা দলের জন্য স্বস্তির’

তামিম ইকবাল ছিটকে গেলেন প্রথম ম্যাচের পরই। সাকিব আল হাসান খেলছিলেন চোট সামলে। ফাইনালে ওঠার লড়াইয়ের আগে ছিটকে গেলেন তিনিও। এশিয়া কাপে কী কঠিন চ্যালেঞ্জই না সামলাতে হয়েছিল বাংলাদেশ দলকে! ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শুরু থেকেই দলের সেরা দুই পারফরমারকে ফিরে পেয়ে স্বস্তির শ্বাস ফেলছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2018, 01:37 PM
Updated : 8 Dec 2018, 01:37 PM

এশিয়া কাপের পর তামিম ও সাকিবকে ছাড়া জিম্বাবুয়ে সিরিজ খেলেছে বাংলাদেশ। প্রতিপক্ষ তুলনামূলক সহজ বলেই দুজনের অভাব ততটা বোধ করেনি দল। উড়িয়ে দিয়েছিল জিম্বাবুয়েকে।

তবে প্রতিপক্ষ হিসেবে ওয়েস্ট ইন্ডিজ শক্তিশালী। অধিনায়ক জেসন হোল্ডার চোটের কারণে না থাকলেও দল বেশ ব্যালান্সন্ড। আছেন বিপজ্জনক বেশ কজন ক্রিকেটার, যারা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন একাই। চ্যালেঞ্জও তাই বেশি কঠিন।

লড়াইয়ের আগে অভিজ্ঞ দুই সেনানীকে ফিরে পেয়ে তাই অধিনায়কের কণ্ঠে ছিল স্বস্তি। তবে ফিরেই ভালো করা যে সহজ হবে না, সেটিও জানিয়ে রাখলেন মাশরাফি।

“সাকিব, তামিম দলে থাকা আমাদের জন্য বড় সুবিধা। প্রস্তুতি ম্যাচে তামিম দারুণ খেলেছে। এটা তামিমের জন্যও স্বস্তি, আমাদের জন্যও। তবে একইসঙ্গে বলব যে ইনজুরি থেকে আসা এবং এসে পারফর্ম করা কিন্তু সময়ের ব্যাপার। প্রস্তুতি ম্যাচে তামিম সেঞ্চুরি করেছে বলে প্রত্যাশা করতে পারেন না যে পরের ম্যাচে নেমেও এক্সট্রা অর্ডিনারি ইনিংস খেলবে। এর চেয়ে ভালো খেলতে পারে, খারাপও করতে পারে।”

“চোট থেকে ফিরলে কিন্তু বেশ কিছু দিন লাগে মানিয়ে নিতে। দুই-আড়াই মাস বাইরে ছিল তামিম। সাকিব দুটি টেস্ট ম্যাচ খেলে কিছুটা মানিয়ে নিয়েছে। তামিমের হয়তো কিছুটা সময় লাগতে পারে। কিন্তু ওরা দুইজন থাকা আমাদের জন্য, প্রত্যেক খেলোয়াড়ের জন্য স্বস্তিদায়ক ব্যাপার।”