মিরপুরের উইকেটে খেলতে হবে খোলা মনে, সতীর্থদের সাকিব

অননুমেয় মিরপুরের উইকেট নিয়ে কোনো দুর্ভাবনা নেই সাকিব আল হাসানের। বাংলাদেশ অধিনায়ক মনে করেন, খোলা মন নিয়ে খেললে উইকেট যেমন আচরণই করুক মানিয়ে নিয়ে এগিয়ে যাওয়া সম্ভব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সতীর্থদের এই মানসিকতা নিয়ে মাঠে নামতে বললেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।     

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2018, 11:15 AM
Updated : 29 Nov 2018, 11:15 AM

অনেক সময়ই অপ্রত্যাশিত আচরণ করে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট। শুক্রবার এই মাঠেই শুরু হবে দ্বিতীয় টেস্ট। আগের দিন সংবাদ সম্মেলনে সাকিব জানান, প্রতিটি সেশনে ভিন্ন আচরণ করায় উইকেট নিয়ে ভেবে লাভ নেই।  

“উইকেট দেখে সবসময় অনুমান করা যায় না। শুধু মিরপুরের না পৃথিবীর কোনো উইকেটই যায় না। বলতে পারবে এরকম হতে পারে, কিন্তু কেউ বলতে পারবে না এরকমই হবে।”

“খেলাটা শুরু হয়ে গেলে বোঝা যাবে উইকেট কেমন। প্রতিদিন উইকেটের পরিবর্তন হয়, প্রতি সেশনে উইকেটের পরিবর্তন হয়। আসলে কোনো নির্ধারিত পরিকল্পনা মাথায় না নিয়েই খেলা উচিত। খোলা মন নিয়ে খেললে বরং দলের জন্য ভালো।”

চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে মোটে চার ওভার বোলিং করেছিলেন বাংলাদেশের একমাত্র পেসার মুস্তাফিজুর রহমান। উইকেটে কোনো সহায়তা না থাকায় তেমন কিছু করার ছিল না তার। সাকিব মনে করেন, ঢাকা টেস্টে বাঁহাতি এই পেসারের ভূমিকা রাখার সুযোগ থাকবে। 

“ঢাকার উইকেট সকাল বেলায় একটু হলেও পেস বোলারদের সবসময় হেল্প করে। বিশেষ করে এমন আবহাওয়ায়, যখন একটু কুয়াশা পড়ে, একটু ঠাণ্ডা ঠাণ্ডা ভাব থাকে। সেটা আমাদের বিবেচনায় আছে।”