শামসুরের সেঞ্চুরি

প্রথম শ্রেণির ক্রিকেটে এক ম্যাচ পর আবার সেঞ্চুরি পেলেন শামসুর রহমান। ডানহাতি এই ওপেনারের দেড়শ ছোঁয়া ইনিংসে দক্ষিণাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়ার পথে পূর্বাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2018, 12:25 PM
Updated : 28 Nov 2018, 12:25 PM

বিসিএলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৪ উইকেটে ৩১৪ রান। তাসামুল হক ৪৭ ও ইয়াসির আলী চৌধুরী ২৬ রানে ব্যাট করছেন। 

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে রনি তালুকদারের সঙ্গে ৯২ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন শামসুর। ৭৮ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫৩ রান করা রনিকে বোল্ড করে শুরুর জুটি ভাঙেন আব্দুর রাজ্জাক।

দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসানের সঙ্গে ৬৫ রানের আরেকটি ভালো জুটি গড়েন শামসুর। মাহমুদুলকে ফিরিয়ে এই জুটিও ভাঙেন রাজ্জাক। বাঁহাতি এই স্পিনার দ্রুত বিদায় করেন জাকির হাসানকে।

১০ রানে দুই উইকেট হারানো পূর্বাঞ্চলকে দৃঢ় ভিতরে ওপর দাঁড় করান শামসুর ও তাসামুল। চতুর্থ উইকেটে দুই ডানহাতি ব্যাটসম্যান গড়েন ৯৯ রানের জুটি। 

ক্যারিয়ারের ষোড়শ সেঞ্চুরি পাওয়া শামসুরকে ১৫৩ রানে থামিয়ে জুটি ভাঙেন ফজলে মাহমুদ। ২২৮ বলে খেলা পূর্বাঞ্চলের ওপেনারের ইনিংস গড়া ১৭ চার ও দুই ছক্কায়। কিছু দিন আগে শেষ হওয়া এনসিএলের শেষ দিনে সেঞ্চুরি করেছিলেন শামসুর।  

ইয়াসিরকে নিয়ে দিনের বাকি সময়টা কাটিয়ে দেন তাসামুল। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে এরই মধ্যে তারা গড়েছেন ৪৮ রানের জুটি। 

দক্ষিণাঞ্চলের অধিনায়ক রাজ্জাক ১১১ রানে নেন ৩ উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৯০ ওভারে ৩১৪/৪ (রনি ৫৩, শামসুর ১৫৩, মাহমুদুল ২১, জাকির ১, তাসামুল ৪৭*, ইয়াসির ২৬*; শফিউল ০/৫৩, আল আমিন ০/৩২, রুবেল ০/৪৬, রাজ্জাক ৩/১১১, মেহেদি ০/৫১, মাহমুদ ১/১০)