স্পিনের জবাব পেস দিয়ে দেবে উইন্ডিজ

ক্রেইগ ব্র্যাথওয়েট নিশ্চিত, চট্টগ্রাম টেস্টে খেলা হবে মন্থর, টার্নিং উইকেটে। বাংলাদেশ তাদের চেপে ধরার চেষ্টা করবে স্পিন দিয়ে। এর জবাব ঠিক করে রেখেছে সফরকারীরা। মন্থর উইকেটেও তাদের বাজি হবে শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচদের পেস। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2018, 12:01 PM
Updated : 21 Nov 2018, 12:01 PM

গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজে দুই দলের সবশেষ টেস্ট সিরিজে দাপট দেখিয়েছিল স্বাগতিক পেসাররা। সহায়ক পিচে সিরিজে ৩৮ উইকেট নিয়েছিল পেসাররা। অফ স্পিনার রোস্টন চেইস নিয়েছিলেন অন্য দুটি উইকেট। 

অন্য দিকে সবুজ ঘাসের পিচেও সফল ছিলেন বাংলাদেশের স্পিনাররা। তিন মূল স্পিনার সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম নিয়েছিলেন ২১ উইকেট। পেসাররা নিয়েছিলেন মোটে আট উইকেট।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। তার আগের দিন সংবাদ সম্মেলনে ব্র্যাথওয়েট জানান, পেসারদের সামর্থ্যে আস্থা রেখে খেলতে নামবেন তারা। 

“উইকেট অনেক শুষ্ক হবে। স্পিন ধরবে অনেক, এটাই স্বাভাবিক। কিন্তু এর মানে এই না যে পেস এখানে কাজ করবে না। আমরা যে চ্যালেঞ্জের মুখেই পড়ি না কেন, আমাদের তা সামলাতে হবে। এটা অনেকটা বল দেখো ও খেলো, এমন। আমরা যদি আমাদের পরিকল্পনা মেনে চলি, তাহলে আমরা এগিয়ে যাব।”

“আমি মনে করি, আমাদের পেসাররা এখানে ভালো করবে। আমাদের পেস বোলিং ইউনিটের জন্য গতির মিশ্রনটা হবে খুব গুরুত্বপূর্ণ। আমি পেসারদের পক্ষেই ভোট দিব। এখনও বিশ্বাস করি, পেস বেশ প্রাধান্য রাখবে।”

ব্র্যাথওয়েট মনে করেন, বাংলাদেশের স্পিনার আর ওয়েস্ট ইন্ডিজের পেসারদের লড়াইয়ের ওপর নির্ভর করবে চট্টগ্রাম টেস্টের ফল।

“ওদের কয়েকজন খুব ভালো স্পিনার আছে। তবে আমাদেরও কয়েকজন পেসার আছে। আমাদের পরিকল্পনা যাই হোক না কেন আমাদের তাতে অটল থাকতে হবে।”