ব্যবধান গড়ে দিয়েছে মুমিনুল-মুশফিক: জার্ভিস

মিরপুরের উইকেটে পেসারদের জন্য ছিল দারুণ সহায়তা। সেটা কাজে লাগিয়ে প্রথম সেশনে ৫/৬ উইকেট তুলে নেওয়ার আশায় ছিল সফরকারীরা। কিন্তু বাধা হয়ে দাঁড়ান মুমিনুল হক ও মুশফিকুর রহিম। কাইল জার্ভিস মনে করেন, প্রথম দিনে দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছেন এই দুই সেঞ্চুরিয়ান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2018, 05:04 PM
Updated : 11 Nov 2018, 05:04 PM

টস হেরে ফিল্ডিংয়ে নামা জিম্বাবুয়ে ২৬ রানে তুলে নেয় ৩ উইকেট। শুরুর সেই সাফল্য ধরে রাখতে পারেনি হ্যামিল্টন মাসাকাদজার দল। ঢাকা টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেটে বাংলাদেশ করে ৩০৩ রান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববারের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা জার্ভিস জানান, সারা দিনেই উইকেটে সহায়তা ছিল পেসারদের জন্য। তারপরও মাত্র পাঁচটির বেশি উইকেট নিতে না পারা খুব হতাশার।

“আমার মনে হয়, সকালে বেশ আর্দ্রতা ছিল। তাই পেসাররা সে সময়ে উইকেট থেকে খুব ভালো সহায়তা পেয়েছে। মুমিনুল আর মুশফিককে কৃতিত্ব দিতে হবে। ওরা খুব কঠিন সময়ে সংগ্রাম করেছে এবং দারুণ ব্যাটিং করেছে। প্রথম সেশনে খুব সহজেই ৫/৬ উইকেট যেতে পারত। ওরা ব্যবধান গড়ে দিয়েছে।”

প্রথম সেশনে ২৬ ওভারে ৫৬ রান তুলে বাংলাদেশ। শুরুর কঠিন সময়টা পার করে দেওয়া মুমিনুল ও মুশফিক দ্বিতীয় সেশনে চড়াও হন স্পিনারদের ওপর। দ্রুত এগোয় স্বাগতিকরা। এই সেশনে ৩২ ওভারে কোনো উইকেট না হারিয়ে তারা যোগ করে ১৫১ রান।

জার্ভিস মনে করেন, এই সময়েই ম্যাচে অনেকটা এগিয়ে গেছে বাংলাদেশ।

“মাঝে তারা প্রায় তিন ঘণ্টা ভালো ব্যাটিং করেছে। সে সময়ে আমরা খুব একটা ভালো করতে পারিনি। আমরা ওদের এমন উইকেটে রান করার সুযোগ দিয়েছি যেখানে আমাদের অবশ্যই বেশি রান করতে দেওয়া উচিত ছিল না।”