প্রথম ইনিংসে অন্তত চারশ রান চান মুমিনুল

শুরুর কঠিন সময় পার করে দিয়ে তিনশ রানের স্বস্তিতে ঢাকা টেস্টের প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ। মুমিনুল হক মনে করেন, ম্যাচের যা পরিস্থিতি তাতে প্রথম ইনিংসে তাদের চারশ রান করতে না পারার কোনো কারণ নেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2018, 02:23 PM
Updated : 11 Nov 2018, 02:23 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববারের খেলা শেষে স্বাগতিকদের স্কোর ৩০৩/৫। মুশফিকুর রহিম ১১১ রানে ব্যাট করছেন। শেষ বেলায় ক্রিজে আসা মাহমুদউল্লাহ কোনো বল খেলেননি। ব্যাটিংয়ের অপেক্ষায় দুই অলরাউন্ডার আরিফুল হক ও মেহেদী হাসান মিরাজ।

১৬১ রানের ইনিংসে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেওয়া মুমিনুল প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে জানান, একজন সেঞ্চুরিয়ান টিকে থাকায় বড় সংগ্রহের আশায় আছে বাংলাদেশ।


“আমার উইকেট যদি না পড়ত তাহলে বলতে পারতাম, আমরা খুব ভালো অবস্থায় আছি। যাই হোক শেষ সময়ে দুটি উইকেট পড়ে গেছে। এখান থেকে চারশ-সাড়ে চারশ রান করা সম্ভব। আমাদের যে বোলিং তাতে এই রান নিয়ে লড়াই করা সম্ভব।”    

“মুশফিক ভাই ব্যাটিং করছেন, (মাহমুদউল্লাহ) রিয়াদ ভাই ক্রিজে আছেন, আরিফুল অপেক্ষায় আছে। আমার মনে হয়, আমাদের ব্যাটসম্যানরা এই দৃঢ় ভিতটা কাজে লাগাবে। আর বোলারদের উপর আমার বিশ্বাস খুব বেশি। আমি মনে করি, উইকেটে যে সহায়তা আছে বোলাররা বিশেষ করে স্পিনাররা সেটা কাজে লাগাবে।”