রাজার শেষ বল আশা দেখাচ্ছে জিম্বাবুয়ে কোচকে

তাইজুল ইসলামের স্পিনে কিছুটা ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। বড় রান তাড়ায় কোনো উইকেট না হারিয়ে কাটিয়ে দিয়েছে শেষ বেলা। তবে লালচাঁন রাজপুত মনে করেন, জিম্বাবুয়ে এতটা এগিয়ে, এসবের প্রভাব ম্যাচে পড়বে সামান্যই। সিকান্দার রাজার করা তৃতীয় দিনের শেষ বল জয়ের আশা দেখাচ্ছে সফরকারী কোচকে। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2018, 02:09 PM
Updated : 5 Nov 2018, 02:09 PM

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একাদশ ওভারে আক্রমণে আসেন রাজা। তার অফ স্পিন অনেকটা বাঁক নিয়ে লিটনের ব্যাটের কানা ফাঁকি দিয়ে আঘাত হানে প্যাডে। আম্পায়ার এলবিডব্লিউ না দিলে রিভিউ নেয় জিম্বাবুয়ে। বল ট্র্যাকিংয়ে দেখা যায় ডানহাতি ব্যাটসম্যানের লেগ স্টাম্প মিস করত বল। রাজার বলের বিশাল এই টার্ন চতুর্থ দিন স্পিনারদের জন্য আরও বেশি সহায়তার আশা দেখাচ্ছে রাজপুতকে।

“চতুর্থ ইনিংসে যে কোনো লক্ষ্যই তাড়া করা কঠিন। আর শেষ বলটা আমাদের জন্য খুব আশা জাগানিয়া।... আমরা এমন একটা অবস্থানে আছি যেখান থেকে এই টেস্টে হারা কঠিন।”

“তৃতীয় দিন কিছু বল বাউন্স করেছে, কিছু বাড়তি টার্ন করেছে। কিছু বল গেছে সোজা, কিছু নিচু হয়েছে। কাল ওরা খেলবে চতুর্থ দিনের উইকেটে...তবে এরপরও আমাদের ভালো বোলিং করতে হবে। আমাদের ধৈর্য ধরে উইকেট সোজা বোলিং করে যেতে হবে।”

৩২১ রানের লক্ষ্য তাড়ায় বাংলাদেশ সোমবার দিন শেষ করেছে বিনা উইকেটে ২৬ রানে। জয়ের জন্য শেষ দুই দিনে স্বাগতিকদের চাই আরও ২৯৫ রান। জিম্বাবুয়ে কোচ মনে করেন, ফিল্ডাররা সুযোগ হাতছাড়া না করলে এই রান করা খুব কঠিন হবে বাংলাদেশের জন্য।

“জিততে হলে আমাদের ক্যাচগুলো নিতে হবে। ব্যাটের আশেপাশে অনেক ক্যাচ আসবে। আশা করি, আমরা ফিল্ডিং ও বোলিংয়ে কাল ভালো করবো।”

রাজপুত জানান, লম্বা সময় ধরে এই ধরনের উইকেটের জন্য প্রস্তুতি নিয়েছিলেন তারা। মঙ্গলবার নিজেদের মেলে ধরে তুলে নিতে চান তার ফল। 

“এই ধরনের উইকেট আমাদের প্রত্যাশিত ছিল। দুই মাসের একটি ক্যাম্পে আমরা ঠিক এই ধরনের উইকেটের জন্য প্রস্তুতি নিয়েছে। আমরা জানি, বাংলাদেশের উইকেট কেমন হবে আর পিচ কেমন আচরণ করবে। আশা করি, কাল আমাদের পরিকল্পনার যথাযথ বাস্তবায়ন করতে পারব।”