মেট্রোকে ইনিংস ব্যবধানে হারাল ঢাকা

ব্যাটিংয়ে আবারও ব্যর্থ ঢাকা মেট্রো। দ্বিতীয় ইনিংসেও দলকে টানতে পারেননি কেউ, গড়তে পারেননি বড় কোনো জুটি। তাইবুর রহমান, মোশাররফ হোসেনদের বাঁহাতি স্পিনে তিন দিনে ইনিংস ব্যবধানে জিতেছে ঢাকা বিভাগ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2018, 07:59 AM
Updated : 31 Oct 2018, 08:00 AM

বগুড়ায় জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে নাদিফ চৌধুরীদের জয়টি ইনিংস ও ১৬১ রানের।

শহীদ চান্দু স্টেডিয়ামে বুধবার ২ উইকেটে ৫৯ রান নিয়ে দিন শুরু করে মেট্রো। ঢাকা বিভাগকে আবার ব্যাটিংয়ে নামাতে আরও ২৬৮ রান প্রয়োজন ছিল তাদের।

মেট্রোর শুরুটা ছিল সতর্ক, আশা জাগানিয়া। সাদমান ইসলাম ও মোহাম্মদ আশরাফুল ৬৩ রানের জুটিতে গড়েন প্রতিরোধ। ৭ চারে ৬৬ রান করা সাদমানকে ফিরিয়ে মেট্রোর সম্ভাবনাময় জুটি ভাঙেন শুভাগত হোম। ধসের এই শুরু, এরপর বেশি দূর যেতে পারেনি মেট্রো। দলটি শেষ ৮ উইকেট হারায় ৪৪ রানে।

দুই ব্যাটিং ভরসা আশরাফুল ও মার্শালকে বোল্ড করে ফিরিয়ে দেন মোশাররফ। বাঁহাতি স্পিনে তাইবুর শূন্য রানে বোল্ড করেন সৈকত আলীকে। ৭ উইকেটে ১৬৫ রান নিয়ে লাঞ্চে যায় মেট্রো।

দ্বিতীয় সেশনে মাত্র ১ রান যোগ করতে শেষ তিন উইকেট হারিয়ে ১৬৬ রানে থমকে যায় মেট্রোর ইনিংস। শেষ সাত ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কে যান কেবল জাবিদ হোসেন।

৩১ রানে ৪ উইকেট নেন তাইবুর। মোশাররফ ৩ উইকেট নেন ৩৪ রানে।

আক্রমণাত্মক সেঞ্চুরি আর দ্বিতীয় ইনিংসের ২ উইকেটে ম্যাচ সেরার পুরস্কার জেতেন অফ স্পিনিং অলরাউন্ডার শুভাগত।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৫৯/৮ ইনিংস ঘোষণা

ঢাকা বিভাগ ১ম ইনিংস: ৩৮৬

ঢাকা মেট্রো ২য় ইনিংস: (দ্বিতীয় দিন শেষে ৫৯/২) ৫৫.২ ওভারে ১৬৬ (সাদমান ৬৬, আশরাফুল ৩৪, মার্শাল ৭, সৈকত ০, জাবিদ ১৩, অনিক ৮, শহিদুল ৪, আসিফ ০, সানি ০*; শাকিল ১/৪২, সুমন ০/২৮, মোশাররফ ৩/৩৪, শুভাগত ২/১৯, সাইফ ০/৬, তাইবুর ৪/৩১)

ফল: ঢাকা বিভাগ ইনিংস ও ১৬১ রানে জয়ী