সাকিব ইস্যুতে খবর নেই নির্বাচকদের কাছে

সাকিব আল হাসানের ফিটনেসের অবস্থা ও এশিয়া কাপে তাকে কতটা ফিট পাওয়া যাবে-এই নিয়ে গত কয়েক দিনে আলোচনার ঝড় উঠেছে দেশের ক্রিকেটে। তবে এসব নিয়ে কোনো খবর নেই নির্বাচকদের কাছে। প্রধান নির্বাচক জানিয়েছেন, ডাক্তারের কাছ থেকে কোনো আপডেট পাননি তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2018, 01:12 PM
Updated : 7 Sept 2018, 01:12 PM

সাকিবকে এশিয়া কাপ দলে রাখা হয়েছিল তার সঙ্গে কথা বলেই। পিছিয়ে দেওয়া হয়েছে তার আঙুলের অস্ত্রোপচার। গত মঙ্গলবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেছেন, দল চাইছে বলেই আঙুলের ব্যথা নিয়ে খেলবেন। পরদিন একটি ইংরেজি দৈনিককে দেওয়া আরেকটি সাক্ষাতকারে বলেছেন, এখন তিনি ২০-৩০ ভাগ ফিট।

বৃহস্পতিবার সফরপূর্ব সংবাদ সম্মেলনে কোচ স্টিভ রোডস বলেন, তিনি বিশ্বাস করেন না সাকিব ২০-৩০ ভাগ ফিট। কোচের ধারণা, সাকিব আরও অনেক বেশি ফিট। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও বলেন, খেলার সিদ্ধান্ত নেওয়ার পর আর অন্য কিছু ভাবার সুযোগ নেই।

চলমান এই ঘটনাপ্রবাহ নিয়েই শুক্রবার জানতে চাওয়া হলো প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের কাছে। কিন্তু সুনির্দিষ্ট কিছুই বলতে পারলেন না তিনি।

"সাকিব ইস্যুতে কোনো খবর নেই আমাদের কাছে। সে সার্জারিতে যাবে, এসব নিয়ে অনেক কথা হচ্ছে। ডাক্তারের কাছ থেকে আমরা কোন আপডেট পাইনি। আমরা জানি, সে খেলার মতো ফিট আছে। আশা করি সে পুরো টুর্নামেন্টে খেলতে পারবে।" 

সাকিবের চোটের পাশাপাশি শঙ্কা আছে তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তর আঙুলের চোট নিয়েও। তাদেরকে নিয়ে অবশ্য আশার কথাই শোনালেন প্রধান নির্বাচক। জানালেন, শেষ পর্যন্ত কেউ ফিট হতে না পারলে বিকল্প রাখতেই দলে যোগ করা হয়েছে মুমিনুলকে।"

"মুমিনুলকে নেয়া হয়েছে কারণ শান্তর আঙ্গুলে একটু ব্যথা আছে। ওর পাঁচ দিনের মত সময় লাগতে পারে, সম্পূর্ণ ফিট হতে। তামিম ইকবালের পুরনো ব্যথা আছে, সেটাও আঙ্গুলের। ফিজিও থেকে পাওয়া রিপোর্টে কোন সমস্যা নেই। টুর্নামেন্ট চলাকালীন সময়ে যদি কোন সমস্যা হয়, খেলা শুরু হওয়ার আগে যদি কোন সমস্যা হয়, তাহলে ব্যাকআপ হিসেবে বাড়তি প্লেয়ার লাগতে পারে। সেই হিসেবে মমিনুলকে নেয়া। "