ক্যারিবিয়ানদের পর ধুঁকছে লঙ্কান ব্যাটিংও

টস জিতে ব্যাটিংয়ে নেমে দুইশ পেরিয়েই শেষ ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের সন্তুষ্টির কারণ নেই কোনো। কিন্তু সেই স্কোরেও ধরা দিতে পারে লিড। ক্যারিবিয়ান পেসারদের সামনে যে ধুঁকছে লঙ্কান ব্যাটিংও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 06:26 AM
Updated : 25 June 2018, 06:26 AM

ক্যারিবিয়ানের প্রথম দিন-রাতের টেস্টে অবশ্য পেসারদের চেয়েও বেশি দাপট বৃ্ষ্টির। বৃষ্টিতে ব্রিজটাউন টেস্টের প্রথম দিনে খেলা হতে পেরেছিল ৪৬.৩ ওভার, দ্বিতীয় দিন হয়েছে ৫৯ ওভার। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ তুলেছে ২০৪ রান। দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার রান ৫ উইকেট ৯৯।

৫ উইকেটে ১৩২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। শেন ডাওরিচ ও জেসন হোল্ডারের জুটি ছিল শতরানের পথে। এদিনও শুরুটা ভালোই করেন দুজন। তবে শেষটা হয়নি ভালো।

৬০ রানে দিন শুরু করা ডাওরিচকে ৭১ রানে থামান লাহিরু কুমারা। ভাঙে ষষ্ঠ উইকেটে ১১৫ রানের জুটি।

দলের রানের বেশিরভাগ এসেছে এদিন হোল্ডারের ব্যাটে। ৩৩ রানে দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক করেছেন ৭৪ রান। লোয়ার অর্ডারে কেউ টিকতে পারেননি।

লঙ্কান পেসার লাহিরু কুমারা নিয়েছেন চার উইকেট, দ্বিতীয় টেস্ট খেলতে নামা কাসুন রাজিথা তিনটি।

লঙ্কানদের বোলিংয়ের আনন্দ উবে যায় ব্যাটিংয়ে নেমে। শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচ জুটির সামনে নাভিশ্বাস উঠে যায় তাদের। দুই ওপেনার কুসল পেরেরা ও মাহেলা উদাওয়াত্তেকে ফেরান রোচ।

তৃতীয় উইকেটে ৫৯ রানের জুটি গড়েছিলেন দানশকা গুনাথিলাকা ও কুসল মেন্ডিস। সফরে শ্রীলঙ্কার সেরা ব্যাটসম্যান মেন্ডিসকে বোল্ড করে এই জুটি ভেঙেছেন গ্যাব্রিয়েল।

আগের টেস্টে ১৩ উইকেট নেওয়া গ্যাব্রিয়েল পরে ফিরিয়ে দেন ধনঞ্জয়া ডি সিলভাকেও। মাঝে থিতু হয়ে যাওয়া গুনাথিলাকার প্রতিরোধ ভাঙেন হোল্ডার। দলের রান তিন অঙ্ক ছোঁয়ার আগেই তাই নেই ইনিংসের অর্ধেক।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৬৯.৩ ওভারে ২০৪ (আগের দিন ১৩২/৫)(ডাওরিচ ৭১, হোল্ডার ৭৪, বিশু ০, রোচ ১১*, কামিন্স ২, গ্যাব্রিয়েল ২; লাকমল ২/৫২, কুমারা ৪/৫৮, রাজিথা ৩/৬৮, দিলরুয়ান ১/১৬)।

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৩৬ ওভারে ৯৯/৫ (কুসল পেরেরা ০, উদাওয়াত্তে ৪, গুনাথিলাকা ২৯, কুসল মেন্ডিস ২২, ধনঞ্জয়া ৮, রোশেন ৩*, ডিকভেলা ১৩*; রোচ ২/১৩, গ্যাব্রিয়েল ২/৪২, কামিন্স ০/১৪, হোল্ডার ১/১১, বিশু ০/১)