করুনারত্নের নেতৃত্বে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ‘এ’

দিমুথ করুনারত্নের এখন থাকার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজ সফরে। কিন্তু গত মাসের শুরুতে পাওয়া আঙুলের চোট তাকে ছিটকে দিয়েছে ক্যারিবিয়ান সফর থেকে। তবে কয়েকদিন হলো ট্রেনিং শুরু করেছেন। টেস্ট দলে ফেরার আগে নিজেকে তৈরি করবেন বাংলাদেশ সফর দিয়ে। বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন বাঁহাতি এই ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2018, 02:28 PM
Updated : 12 June 2018, 02:28 PM

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচ খেলতে এই মাসের শেষে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা ‘এ’। করুনারত্নে অবশ্য পুরো সিরিজে থাকতে নাও পারেন। তৃতীয় ম্যাচের সময় শুরু হয়ে যাওয়ার কথা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট সিরিজ। সেই সিরিজের দলে থাকবেন ধরে নিয়েই করুনারত্নেকে অধিনায়ক করা হয়েছে শুধু প্রথম দুই ম্যাচে।

করুনারত্নের সঙ্গে এই দলে আছেন আন্তর্জাতিক আঙিনার আরও পরিচিত কয়েকটি নাম। তাদের মধ্যে উল্লেখযোগ্য অভিজ্ঞ ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে, লাকশান সান্দাক্যান, দানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, আশান প্রিয়াঞ্জন ও শেহান মাদুশাঙ্কা।

তিনটি চারদিনের ম্যাচের প্রথম দুটি হবে কক্সবাজারে। শেষটি সিলেটে। পরে সিলেটে তিনটি একদিনের ম্যাচও খেলবে দু্ই দল। সেই সিরিজের শ্রীলঙ্কা ‘এ’ দলের নাম জানানো হবে পরে। 

শ্রীলঙ্কা ‘এ’: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, লাহিরু থিরিমান্নে, আশান প্রিয়াঞ্জন, চারিথ আসালাঙ্কা, দাসুন শানাকা, শাম্মু আশান, মনোজ শরথচন্দ্র, প্রবাথ জয়াসুরিয়া, লাকশান সান্দাক্যান, নিশান পেইরিস, শেহান মাদুশাঙ্কা, নিসালা থারাকা, দিলেশ গুনারত্নে।