ওয়ানডেতে অস্ট্রেলিয়ার নেতৃত্বে পেইন, টি-টোয়েন্টিতে ফিঞ্চ

ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন টিম পেইন। ইংল্যান্ড ও জিম্বাবুয়েতে দেশটির টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন অ্যারন ফিঞ্চ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2018, 06:14 AM
Updated : 8 May 2018, 06:14 AM

টি-টোয়েন্টিতে বিস্ফোরক ব্যাটসম্যান ফিঞ্চের ডেপুটি করা হয়েছে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারিকে। অস্ট্রেলিয়ার নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গারের পথ চলা শুরু হবে ইংল্যান্ড সফর দিয়ে। সেই সফরের ওয়ানডে দলে ফিরেছেন ন্যাথান লায়ন ও শন মার্শ।

আগামী ১৩ জুন লন্ডনের কেনিংটন ওভালে হবে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। ২৭ জুন বার্মিংহামের এজবাস্টনে হবে একমাত্র টি-টোয়েন্টি। 

এক বছরের জন্য নিষিদ্ধ স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে নেতৃত্ব পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান পেইন। তার এই অধিনায়কত্ব লম্বা সময়ের জন্য নাও হতে পারে। 

দলে ফেরা অফ স্পিনার লায়ন ২০১৬ সালের অগাস্টে কলম্বোয় খেলেছিলেন সবশেষ ওয়ানডে। মার্শ শেষ ওয়ানডেতে খেলেন গত বছরের ফেব্রুয়ারিতে। দলে জায়গা হয়নি ক্রিস লিনের।

ইংল্যান্ডে একমাত্র টি-টোয়েন্টি আর জিম্বাবুয়েতে স্বাগতিক ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজের দলে ফিরেছেন নিক ম্যাডিসন। ডাক পেয়েছেন জ্যাক উল্ডারমাথ ও মিচেল সয়েপসন।

লায়ন ও সয়েপসন ফেরায় দুই সংস্করণে থেকেই বাদ পড়েছেন লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা। চোট থেকে সেরে না উঠায় বিবেচনা করা হয়নি দুই পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সকে।

অস্ট্রেলিয়ার ওয়ানডে দল: টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), অ্যারন ফিঞ্চ (সহ-অধিনায়ক), অ্যাশন অ্যাগার, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), জশ হেইজেলউড, ট্র্যাভিস হেড, ন্যাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডার্চি শর্ট, বিলি স্ট্যানলেক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক ও সহ-অধিনায়ক), অ্যাশন অ্যাগার, ট্র্যাভিস হেড, নিক ম্যাডিসন, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডার্চি শর্ট, বিলি স্যান্টলেক, মার্কাস স্টয়নিস, মিচেল সয়েপসন, অ্যান্ড্রু টাই, জ্যাক ওয়াইল্ডারমাথ।